আওয়ামী লীগ থেকে এমপি আজাদকে অব্যাহতি

আওয়ামী লীগ থেকে এমপি আজাদকে অব্যাহতি

অনলাইন ডেস্ক

কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদকে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। একইসঙ্গে নোটিশে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দল থেকে কেন তাকে বহিষ্কার করা হবে না, আগামী ১৫ দিনের মধ্যে সেই জবাবও দিতে বলা হয়েছে।

গতকাল বুধবার (১৩ মার্চ) আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক নোটিশের মাধ্যমে এ অব্যাহতি দেওয়া হয়। এরপর আজ বৃহস্পতিবার দুপুরে বিষয়টি নিশ্চিত বিপ্লব বড়ুয়া নিজেই।

নোটিশে বলা হয়, গত ৭ মার্চ কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা শেষে আপনার (এমপি আজাদ) নির্দেশে জেলা আওয়ামী লীগ সভাপতি ম. রুহুল আমিনের গাড়িতে হামলা হয়েছে মর্মে কেন্দ্রীয় দপ্তরে অভিযোগ জমা হয়েছে। ওই হামলায় জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম রাজীবসহ আরও কয়েকজন মারাত্মকভাবে আহত হয়েছেন। এ ঘটনায় জেলার সাংগঠনিক সম্পাদক পদ থেকে আপনাকে সাংগঠনিক নির্দেশক্রমে অব্যাহতি প্রদান করা হলো।

এমতাবস্থায় সংগঠনের আদর্শ, শৃঙ্খলা ও স্বার্থ পরিপন্থি কার্যক্রমে সম্পৃক্ত থাকার অভিযোগে আপনাকে কেন সংগঠন থেকে বহিষ্কার করা হবে না - তার ব্যাখ্যাসহ লিখিত জবাব আগামী ১৫ দিনের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি বরাবর প্রেরণের জন্য নির্দেশ দেওয়া হলো।

জেলা আওয়ামী লীগের নেতারা জানান, গত ৭ মার্চের আলোচনা সভায় ‘অনুষ্ঠানের দাওয়াত দেওয়াকে কেন্দ্র করে’ কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিন এবং সংসদ সদস্য আবুল কালাম আজাদের মধ্যে বাগবিতণ্ডা হয়। আবুল কালাম তার বক্তব্যে দাওয়াতের বিষয়টি উপস্থাপন করে বক্তব্য দিতে থাকলে সভাপতি ম. রুহুল আমিন মঞ্চ থেকে তাকে চুপ করতে বলেন।

পরে অনুষ্ঠান থেকে বের হওয়ার পরপরই সংসদ সদস্য আজাদের অনুসারীরা কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিনের গাড়ি ভাঙচুর করে।

news24bd.tv/SHS