ভারতীয় নাগরিক অভিষেককে পরিবারের কাছে হস্তান্তর

ভারতীয় নাগরিক অভিষেককে পরিবারের কাছে হস্তান্তর

চুয়াডাঙ্গা প্রতিনিধি:

প্রায় ৫ বছর পর ভারতীয় নাগরিক মানসিক ভারসাম্যহীন অভিষেক কুমারকে (৪০) তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।  বৃহস্পতিবার দুপুর ১টায় চুয়াডাঙ্গার জয়নগর সীমান্তে দু’দেশের সীমান্তরক্ষিদের পতাকা বৈঠকের মাধ্যমে এ হস্তান্তর হয়। অভিষেকের পরিবারের পক্ষে তার মা পুষ্পা দেবী তাকে গ্রহণ করতে সীমান্তের শূন্য রেখায় আসেন।

এ সময় বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন, দর্শনি আইসিপির কোম্পানি কমান্ডার এনামুল কবির, দর্শনা ডিএসবির উপ-পরিদর্শক মাসুদ রানা, ইমিগ্রেশন ইনচার্জ আতিকুর রহমান, ভারতের পক্ষে উপস্থিত ছিলেন বিএসএফের গেদে কোম্পানি কমান্ডার গৌতম মণ্ডল, ভারতীয় পুলিশের উপ-পরিদর্শক তন্ময় দাস, কাস্টমস ইনচার্জ রাম অবতার যাদব প্রমুখ।

প্রসঙ্গত, ভারতের ঝাড়খণ্ড প্রদেশের বরাকাও জেলার জারিদি গামের ঘনশ্যাম প্রসাদের ছেলে অভিষেককে সীমান্ত পেরিয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের দায়ে ২০১৯ সালের ২১শে জুলাই রাজশাহী কারাগারে হস্তান্তর করা হয়। ২২ মার্চ ২০২২ সালের সুরক্ষা সেবা বিভাগ বহিরাগমন-১ থেকে ভারত প্রত্যাবাসনের চিঠি প্রেরণ করে। কিন্তু অভিষেকের পারিবারের সন্ধান না পাওয়ায় দায়িত্বশীল কারো কাছে হস্তান্তর করা সম্ভব হয়নি। পরবর্তীতে অভিষেকের মা পুষ্পা দেবী ও বোন নিতু দেবীর সন্ধান মেলায় তাকে পরিবারের কাছে হস্তান্তরের সিদ্ধান্ত হয়।

news24bd.tv/কেআই