চলতি বছর বাংলাদেশ সফর করবেন সৌদি যুবরাজ: রাষ্ট্রদূত

চলতি বছর বাংলাদেশ সফর করবেন সৌদি যুবরাজ: রাষ্ট্রদূত

অনলাইন ডেস্ক

সৌদি আরবের যুবরাজ ও প্রধানমন্ত্রী মুহাম্মদ বিন সালমান চলতি বছর বাংলাদেশ সফর করবেন বলে জানিয়েছেন দেশটির রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান। এ সফরের মাধ্যমে উভয় দেশের বাণিজ্যিক সম্পর্ক অনন্য উচ্চতায় পৌঁছাবে বলে আশা প্রকাশ করেন রাষ্ট্রদূত।  

আজ বৃহস্পতিবার (১৪ মার্চ) বারিধারার সৌদি দূতাবাসে বাংলাদেশে খাদ্য ঝুড়ি বিতরণ কর্মসূচীর উদ্বোধনকালে একথা জানান।  

এ বছর সৌদি দাতব্য সংস্থা কিং সালমান হিউম্যানিটেরিয়ান এইড অ্যান্ড রিলিফ সেন্টার বাংলাদেশে ১৫ হাজার ৭০০ খাদ্য ঝুড়ি খাবার বিতরণ করবে।

বাংলাদেশি বেসরকারি প্রতিষ্ঠান সুনবুলাহ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের মাধ্যমে তা দেশের বিভিন্ন অঞ্চলে বিতরণ করা হবে। এতে চাল, তেল, ডালসহ প্রতি বক্সে ২৪ কেজি বিভিন্ন খাদ্য সামগ্রী রয়েছে।  

সৌদি আরবের সহায়তা সংস্থা কেএস রিলিফ ২০১৫ সালে চালুর পর থেকে বিশ্বের ৯৩টি দেশে মানবসেবামূলক কার্যক্রম চালু রেখেছে। নিম্ন ও মধ্যম আয়ের দেশগুলোকে উন্নয়ন ও মানবিক সহায়তার অংশ হিসেবে এসব সহায়তা করা হয়।

এসব দেশে আড়াই হাজারের বেশি প্রকল্পে সংস্থাটি ছয় বিলিয়ন মার্কিন ডলারের বেশি ব্যয় করেছে। বর্তমানে বাংলাদেশে কেএস রিলিফের ৫২টি প্রকল্প রয়েছে, যেখানে ২১ মিলিয়ন মার্কিন ডলারের বেশি খরচ করা হয়েছে। এর মাধ্যমে দেশের ৬০ লাখের বেশি মানুষ উপকৃত হয়েছে। তা ছাড়া কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে ২৬ মিলিয়ন মার্কিন ডলার ব্যয়ে ২৫টি প্রকল্প বাস্তবায়িত হয়েছে।

news24bd.tv/SHS