ইনসাফ বারাকাহ হাসপাতালে এক হাজার টাকায় হেলথ চেকআপ

সংগৃহীত ছবি

১৫দিন ব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্প

ইনসাফ বারাকাহ হাসপাতালে এক হাজার টাকায় হেলথ চেকআপ

নিউজ টোয়েন্টিফোর হেলথ

১৪ মার্চ বিশ্ব কিডনি দিবস উপলক্ষে গতকাল বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত বিনামূল্যে রোগী দেখা হয় মগবাজারস্থ ইনসাফ বারাকাহ হাসপাতালে। আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস, ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। এসব দিবসকে সামনে রেখে হাসপাতালটি আয়োজন করতে যাচ্ছে বিভিন্ন চিকিৎসা সেবামূলক কার্যক্রম। এসব দিবসে ১৫দিন ব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করছে তারা।

হাসপাতালের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আলতাফ হোসেন জানান, ১৪ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত বিনামূল্যে চিকিৎসা পরামর্শ দিবেন বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকগণ। কিডনি সম্পর্কিত ইউরিন আরই ও সিরাম ক্রিয়েটিনিন পরীক্ষা ফ্রি করা হবে। এক হাজার টাকার প্যাকেজে (আল্ট্রাসনোগ্রাম, ইসিজি, সিবিসি, ইউরিন আরই এবং সিরাম ক্রিয়েটিনিন) হেলথ চেকআপ করা হবে। বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষায় থাকবে ৫০ ভাগ ছাড়।

কিডনির পাথর অপারেশন প্যাকেজে প্রায় ৫০ ভাগ ছাড় দেয়া হবে। ৫ জন হত দরিদ্র রোগীকে এক বছর পর্যন্ত ডায়ালাইসিস ফ্রি করা হবে। ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে বিনামূল্যে রোগী দেখা হবে। শিশুদের ব্লাড গ্রুপিং পরীক্ষা ও প্রস্রাবের ইনফেকশন নির্ণয় ইউরিন আরই পরীক্ষা ফ্রি করা হবে (১২ বছরের নিচে)। ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসেও বিনামূল্যে রোগী দেখা হবে। এছাড়াও ডেন্টাল চেক-আপ ফ্রি করা হবে। তিনি জানান, শুধুমাত্র চিকিৎসা ক্যাম্প চলাকালীন রেজিষ্ট্রেশনভুক্ত রোগীদের জন্য উপরোক্ত সুবিধাগুলো প্রযোজ্য হবে।  

মো. আলতাফ হোসেন জানান, সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবেই বরাবরের মতো এবারও তারা এসব কর্মসূচি নিয়েছেন। মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ইতিমধ্যে লিফলেট বিতরণ, পোস্টার লাগানো হয়েছে বলে তিনি জানান।

news24bd.tv/health

এই রকম আরও টপিক