শেষ আটে লিভারপুল

শেষ আটে লিভারপুল

শেষ আটে লিভারপুল

অনলাইন ডেস্ক

প্রথম লেগের পর দ্বিতীয় লেগেও স্পার্তা প্রাহাকে গোল বন্যায় ভাসিয়েছে লিভারপুল। রাউন্ড অব সিক্সটিনের দুই লেগ মিলিয়ে ১১-২ গোলের বড় জয়ে ইউরোপা লিগের শেষ আটের টিকিট নিশ্চিত করেছে ইংলিশ জায়ান্টরা। বৃহস্পতিবার (১৪ মার্চ) রাতে ইউরোপে লিগের রাউন্ড অব সিক্সটিনের দ্বিতীয় লেগে স্পার্তাকে ৬-১ গোলে হারিয়েছে অলরেডরা।

ঘরের মাঠ অ্যানফিল্ডে প্রতিপক্ষকে কোনো পাত্তাই দেয়নি ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

এদিন ৭৮ শতাংশ সময় বল দখলে রেখে ২২টি শট নেয় মোহামেদ সালাহরা। যার ১২টিই ছিল গোলমুখে। বিপরীতে স্পার্তার নেয়া ৯ শটের মাত্র ২টি ছিল গোলমুখে।
 
ম্যাচ শুরুর সপ্তম মিনিটেই দলকে লিড এনে দেন ডারউইন নুনেজ।
ডানপ্রান্ত ধরে আক্রমণে উঠে বক্সে অরক্ষিত থাকা নুনেজের উদ্দেশে পাস দেন সোবোজলাই। ডান পায়ের নিঁখুত শটে গোলরক্ষককে পরাস্ত করেন উরুগুয়ান স্ট্রাইকার। পরের মিনিটেই ঘরের মাঠের সমর্থকদের আনন্দ দ্বিগুণ করে দেন ববি ক্লার্ক। প্রতিপক্ষের রক্ষণে ডিফেন্ডারদের বোকা বানিয়ে বল কেড়ে নিয়ে ডি-বক্সে পাস দেন সালাহ। এগিয়ে এসে জাল কাঁপান ক্লার্ক।
 
দুই মিনিট না যেতে এবার অ্যাসিস্টের ভূমিকায় ক্লার্ক আর গোল করেন সালাহ। এবারও ভুলের মাশুল দেয় স্পার্তা। ডিফেন্ডারদের থেকে বল কেড়ে নেন ক্লার্ক। বল দখলে নিয়ে বক্সে ঢুকে জোরালো শটে জাল কাঁপান মিশরের ফরোয়ার্ড। ১৪তম মিনিটে ডানপ্রান্ত ধরে আক্রমণে উঠে বক্সে ঢুকে সালাহ পাস দেন কোডি গাকপোকে। তার শট ঠেকাতে ব্যর্থ হন স্পার্তার গোলরক্ষক। ৪২তম মিনিটে প্রেসিয়াদোর পাস থেকে গোল করে ব্যবধান কমান ভেজকো বিরমানসেভিচ।
 
দ্বিতীয়ার্ধে মাঠে নেমে আবারও সালাহর ঝলক। ৪৮তম মিনিটে তার পাস দখলে নিয়ে বক্সে ঢুকে বল জালে জড়ান ডমিনিক সোবোজলাই। ছয় মিনিট পর ম্যাচে নিজের জোড়া গোল তুলে নেন গাকপো। বক্সের বাইরে থেকে ইলিয়টের নিচু শট আলতো ছোঁয়ায় জালে জড়ান তিনি। বাকি সময়ে স্পার্তার জালে জড়ায়নি আর কোনো বল। তাতে ৬-১ ব্যবধানে জয় তুলে নেয় লিভারপুল।

 এর আগে প্রথম লেগে ৫-১ গোলের জয় পেয়েছিল অলরেডরা। দুই লেগ মিলিয়ে ১১-২ ব্যবধানের বড় জয়ে ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ক্লপের শিষ্যরা।

news24bd.tv/aa