বাবরদের হারিয়ে পিএসএলের ফাইনালে রিজওয়ানের মুলতান

বাবরদের হারিয়ে পিএসএলের ফাইনালে রিজওয়ানের মুলতান

বাবরদের হারিয়ে পিএসএলের ফাইনালে রিজওয়ানের মুলতান

অনলাইন ডেস্ক

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) উড়েই চলেছে মোহাম্মদ রিজওয়ানের দল মুলতান সুলতান্স। গ্রুপ পর্বে টেবিলের শীর্ষে থাকা দলটি এবার কোয়ালিফায়ারের ম্যাচে বাবর আজমের দল পেশোয়ার জালমিকে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে।

বৃহস্পতিবার (১৪ মার্চ) পিএসএলের প্রথম কোয়ালিফায়ারে পেশোয়ারকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে মুলতান। ১৪৭ রান তাড়া করতে নেমে ৩ উইকেট হারিয়ে ১৮.৩ ওভারে লক্ষ্যে পৌঁছে যায় রিজওয়ানরা।

দলকে ফাইনালে তোলার পথে ফিফটি হাঁকান ইয়াসির খান। এছাড়া উসমান খান ২৮ বলে ৩৬ আর ইফতিখার আহমেদ ৮ বলে ২২ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন।

 পিএসএলের চলতি মৌসুমে আধিপত্য করেই চলেছে রিজওয়ানের মুলতান। ১০ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে রাউন্ড রবিন লিগ শেষ করেছিল তারা।

এবার প্রথম কোয়ালিয়ারেই নিশ্চিত করেছে ফাইনাল।
  
অবশ্য ফাইনালে ওঠার লড়াইয়ে তাদের খুব একটা চ্যালেঞ্জ জানাতে পারেনি বাবররা। ১৪৭ রান তাড়া করতে নেমে ওপেনিংয়েই ৬১ রান তুলে নেয় মুলতান। ২১ বলে ১৫ রান করে ইনিংসের অষ্টম ওভারে আউট হন রিজওয়ান। আরেকপ্রান্ত ধরে রেখে ফিফটি তুলে নেন ওপেনার ইয়াসির। ৩৭ বলে ৭ চার ও ১ ছক্কায় ৫৪ রান করে ইনিংসের ১১তম ওভারে আউট হন তিনি। দলের সংগ্রহ তখন ৮৪ রান।
 
এরপর ক্রিজে নেমে ১৭ বলে ১১ রান করে আউট হন জনসন চার্লস। অসমাপ্ত কাজটি শেষ করে আসেন উসমান ও ইফতিখার। ২৮ বলে ৩ চারের মারে ৩৬ রানে উসমান আর ১১ বলে ৩ চার ও ১ ছক্কায় ২২ রানে অপরাজিত থাকেন ইফতিখার। তাতে ৯ বল হাতে রেখেই ৭ উইকেটের জয় তুলে ফাইনাল নিশ্চিত করে মুলতান। পেশোয়ারের পক্ষে একটি করে উইকেট তুলে নেন মেহরান মুমতাজ, আমের জামাল ও সালমান ইরশাদ।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ভালো পুঁজি পায়নি পেশোয়ার। অধিনায়ক বাবর আজম ৪৬ রানের ইনিংস খেললেও সেটি ছিল না টি-টোয়েন্টি সুলভ। তিনি ৪২ বল মোকাবিলা করে ৫টি চার হাঁকান। বাকিদের মধ্যে মোহাম্মদ হারিস ১৪ বলে ২২, টম কোহলার-কাডমোর ২৪ বলে ২৪ আর লুক ‍উড ৭ বলে ১৪ রান করেন।
 
তবে শেষদিকে রভম্যান পাওয়েল, পল ওয়াল্টাররা মারকুটে ইনিংস খেলতে না পারায় বড় পুঁজি তুলতে ব্যর্থ হয় পেশোয়ার। মুলতানের হয়ে দুটি করে উইকেট নেন ক্রিস জর্ডান উসামা মীর।
 
এদিকে ফাইনালে ওঠার আরেকটি সুযোগ পাচ্ছে বাবরের দল। আগামীকাল এলিমিনেটরের ম্যাচে ইসলামাবাদ ইউনাইটেড ও কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের মধ্যকার জয়ী দলের বিপক্ষে ১৬ মার্চ দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি হবে পেশোয়ার। এ ম্যাচ জিতলে শিরোপার লড়াইয়ে আবার রিজওয়ানদের মুখোমুখি হবে বাবরের দল। আর হারলে বিদায় নেবে আসর থেকে।  

news24bd.tv/aa