ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচগুলো কবে কখন অনুষ্ঠিত হবে

ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচগুলো কবে কখন অনুষ্ঠিত হবে

ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচগুলো কবে কখন অনুষ্ঠিত হবে

অনলাইন ডেস্ক

সময় যত যাচ্ছে, তত এগিয়ে আসছে ফুটবলের শতবর্ষীয় টুর্নামেন্ট কোপা আমেরিকা। আঞ্চলিক টুর্নামেন্টের মধ্যে অন্যতম জনপ্রিয় ও ঐতিহ্যবাহী টুর্নামেন্ট কোপা আমেরিকার পর্দা উঠবে আগামী ২০ জুন। লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের লড়াইয়ের ৪৮তম আসরের পর্দা নামবে ১৪ জুলাই।

২০২৬ বিশ্বকাপের কথা মাথায় রেখে ৪৮তম কোপা আমেরিকার আসর বসছে মার্কিন যুক্তরাষ্ট্রে।

যুক্ত হচ্ছে কনকাকাফ অঞ্চলের বেশকিছু দল। সবমিলিয়ে ১৬ দল নিয়ে হবে এই টুর্নামেন্ট। যেখানে ‘এ’ গ্রুপের ‘গ্রুপ অব ডেথে’ পড়েছে আর্জেন্টিনা। গ্রুপপর্বেই মেসিরা পাচ্ছে মহাদেশীয় প্রতিপক্ষ পেরু এবং চিলিকে।

সে তুলনায় কিছুটা সহজ প্রতিপক্ষ পেলেও স্বস্তি পাচ্ছে না ব্রাজিলও। গ্রুপ ‘ডি’তে কলম্বিয়া এবং প্যারাগুয়ের মতো প্রতিপক্ষের সামনে পড়তে হবে ভিনিসিয়ুস জুনিয়রদের। এবারের প্রতিযোগিতায় মোট চারটি গ্রুপ রয়েছে। প্রতিটি গ্রুপে চারটি করে দল। অর্থাৎ, মোট ১৬টি দল নিয়ে হবে প্রতিযোগিতা। এখন পর্যন্ত ১৪টি দল চূড়ান্ত হয়ে গেছে। বাকি দু’টি দল এখনো ঠিক হওয়া বাকি।

গ্রুপ ‘এ’— আর্জেন্টিনা, পেরু, চিলি ও যোগ্যতা অর্জনকারী দল

গ্রুপ ‘বি’— মেক্সিকো, ইকুয়েডর ও ভেনেজুয়েলা, জামাইকা

গ্রুপ ‘সি’— আমেরিকা, উরুগুয়ে, পানাম ও বলিভিয়া

গ্রুপ ‘ডি’— ব্রাজিল, কলম্বিয়া, প্যারাগুয়ে ও যোগ্যতা অর্জনকারী দল

আগামী ২১ জুন প্রথম ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে খেলবে যোগ্যতা অর্জনকারী দল। তাদের পরের খেলা ২৬ জুন। প্রতিপক্ষ চিলি। ৩০ জুন গ্রুপের শেষ ম্যাচে পেরুর বিপক্ষে খেলতে নামবে বিশ্বচ্যাম্পিয়নেরা। অন্যদিকে, ব্রাজিলের প্রথম ম্যাচ ২৫ জুন। প্রতিপক্ষ যোগ্যতা অর্জনকারী দল। ২৯ জুন প্যারাগুয়ে ও ৩ জুলাই কলম্বিয়ার বিরুদ্ধে গ্রুপের বাকি দু’টি ম্যাচ খেলবে ব্রাজিল।

প্রতিটি গ্রুপ থেকে দু’টি করে দল যাবে কোয়ার্টার ফাইনালে। তারপরে সেখান থেকে সেমিফাইনাল ও ফাইনালের মধ্যদিয়ে পাওয়া যাবে এবারের কোপার চ্যাম্পিয়নকে।

news24bd.tv/aa