অভিযুক্ত জবি শিক্ষার্থীকে বহিষ্কার, শিক্ষককে অব্যাহতি

(বাঁ থেকে) অব্যাহতি পাওয়া শিক্ষক সহকারী প্রক্টর দ্বীন ইসলাম, সাময়িক বহিষ্কার হওয়া শিক্ষার্থী আম্মান সিদ্দিকী ও ফাইরুজ অবন্তিকা।

অভিযুক্ত জবি শিক্ষার্থীকে বহিষ্কার, শিক্ষককে অব্যাহতি

অনলাইন ডেস্ক

যৌন হয়রানি এবং মানসিক নির্যাতনের অভিযোগ তুলে আত্মহত্যা করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ফাইরুজ অবন্তিকা। এ ঘটনায় অভিযুক্ত শিক্ষক সহকারী প্রক্টর দ্বীন ইসলামকে পদ থেকে অব্যাহতি এবং অভিযুক্ত শিক্ষার্থী আম্মান সিদ্দিকীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এ ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শুক্রবার (১৫ মার্চ) রাতে বিশ্ববিদ্যালয়ের এক জরুরি বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত হয় বলে জানান প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন।

তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নির্দেশে অভিযুক্ত শিক্ষককে প্রক্টরিয়াল বডি থেকে অব্যাহতি দেয়া হয়েছে। ঘটনার তদন্তে কমিটিও গঠন করা হয়েছে। কমিটির প্রধান আইন অনুষদের ডিন ড. মাসুম বিল্লাহ। ’

সামাজিক মাধ্যম ফেসবুকে পোস্ট দিয়ে শুক্রবার (১৫ মার্চ) রাত ১০ টার দিকে কুমিল্লা সদরের নিজ বাসায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন আইন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ছাত্রী অবন্তিকা।

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা তাকে তাৎক্ষনিকভাবে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। এই তথ্য নিশ্চিত করেছেন সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডাক্তার মো. জোবায়ের।

মৃত্যুর আগে এক ফেসবুক পোস্টে নিজের মৃত্যুর জন্য নিজের সহপাঠী আম্মান সিদ্দিকী ও বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর দ্বীন ইসলামকে দায়ী করেন তিনি।

এদিকে ফাইরুজের মৃত্যুর ঘটনায় ক্যাম্পাসে শিক্ষার্থীরা অবস্থান নিয়েছেন। তারা ঘটনার সুষ্ঠু তদন্তসহ দোষীদের সর্বোচ্চ বিচারের দাবি জানিয়েছেন।

news24bd.tv/DHL