ঝড়ের শঙ্কা, নদীবন্দরে সতর্ক সংকেত 

ঝড়ের শঙ্কা, নদীবন্দরে সতর্ক সংকেত 

অনলাইন ডেস্ক

দেশের ছয় জেলাসহ আশপাশের এলাকার ওপর দিয়ে শনিবার (১৬ মার্চ) সকালের মধ্যে ৬০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যাওয়ার বার্তা দিয়েছে আবহাওয়া দপ্তর।

শুক্রবার (১৫ মার্চ) রাতে দেয়া নদীবন্দরসমূহের জন্য দেয়া সতর্কবার্তায় এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়,  যশোর, ফরিদপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী এবং কুমিল্লা জেলার ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ সময় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। এদিকে ৭২ ঘণ্টার দেয়া পূর্বাভাসে বলা হয়েছে দেশের পাঁচ বিভাগের বিভিন্ন এলাকায় ঝড়ো ও দমকা হাওয়া বয়ে যাওয়ার পাশাপাশি বজ্রসহ বৃষ্টি হতে পারে। শুক্রবার সন্ধ্যা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টা এ অবস্থা থাকতে পারে।

শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত চট্টগ্রাম বিভাগের কুমিল্লা ও নোয়াখালী জেলাসহ রাজশাহী, খুলনা, বরিশাল ও ঢাকা বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এর পরের ২৪ ঘণ্টা রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি অব্যাহত থাকতে পারে। এ সময় দেশের অন্যান্য জায়গায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।  
news24bd.tv/aa