আইপিএল নিয়ে বিপাকে ভারত

আইপিএল নিয়ে বিপাকে ভারত

আইপিএল নিয়ে বিপাকে ভারত

অনলাইন ডেস্ক

আবারও আলোচনায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। তবে এবার ভিন্ন কারণে আবারো খবরের শিরোনামে আসছে বিশ্বের অন্যতম জনপ্রিয় এই ক্রিকেট লিগটি।  ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আাসন্ন আসরের দ্বিতীয় ভাগের সূচি এখনও ঘোষণা করেনি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। আজ শনিবার (১৬ মার্চ) লোকসভা ভোটের সূচি ঘোষণা করবে দেশটির নির্বাচন কমিশন।

তার পরই আইপিএল নিয়ে সিদ্ধান্ত নেবে বিসিসিআই। যদিও ভারতের বাইরে আইপিএল আয়োজনের সম্ভাবনা উড়িয়ে দেয়া যাচ্ছে না। সেই ব্যবস্থাও ইতোমধ্যে শুরু হয়ে গেছে।

ভারতীয় সংবাদ মাধ্যম ‘টাইমস অফ ইন্ডিয়া’কে দেয়া সাক্ষাৎকারে বোর্ডের এক কর্তা বলেন, ‌‌‘নির্বাচন কমিশন শনিবার ভোটের তারিখ ঘোষণা করবে।

তারপর বিসিসিআই ঠিক করবে আইপিএল দেশের বাইরে আয়োজন হবে কি না। তবে কিছু বোর্ড কর্তা ইতিমধ্যেই দুবাই চলে গেছেন। আইপিএলের দ্বিতীয় ভাগের ম্যাচগুলো দুবাইয়ে করা সম্ভব কি না তা দেখতে গিয়েছেন তারা। ’

সূত্রটি জানিয়েছে, আইপিএলের দলগুলো ইতোমধ্যেই ক্রিকেটারদের পাসপোর্ট চেয়েছে। ফলে আইপিএল ভারেতর বাইরে আয়োজনের সম্ভাবনা একেবারে উড়িয়ে দেয়া যাচ্ছে না।

বিসিসিআই এখন পর্যন্ত ২১টি ম্যাচের সূচি ঘোষণা করেছে। আগামী ২২ মার্চ থেকে শুরু হবে এবারের আইপিএল। চেন্নাই সুপার কিংস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ম্যাচ দিয়ে শুরু হবে আইপিএল। ৭ এপ্রিল পর্যন্ত সূচি ঘোষণা করা হয়েছে। ওই দিন দু’টি ম্যাচ রয়েছে। প্রথম ম্যাচ দিল্লি ক্যাপিটালস বনাম মুম্বই ইন্ডিয়ান্সের। পরের ম্যাচটি লক্ষ্ণৌ সুপারজায়ান্টস বনাম গুজরাট টাইটান্সের। তার পরের ম্যাচগুলো কোথায় হবে তা বোর্ড এখনও জানায়নি।

এর আগে ২০২০ সালে সংযুক্ত আরব আমিরাতে বসেছিল টুর্নামেন্টটি। সে বার দুবাই, আবুধাবি এবং শারজাহতে ম্যাচ হয়েছিল। করোনার জন্য ম্যাচগুলো দুবাইয়ে আয়োজন করা হয়েছিল।

news24bd.tv/aa