ভেড়ামারায় আগুনে ক্ষতিগ্রস্ত ৫শ’ কৃষক পরিবারে ঈদ উপহার বিতরণ

ভেড়ামারায় আগুনে ক্ষতিগ্রস্ত ৫শ’ কৃষক পরিবারে ঈদ উপহার বিতরণ

কুষ্টিয়া প্রতিনিধি

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, কুষ্টিয়ার ভেড়ামারায় ভয়াবহ আগুনে পানের বরজ পুড়ে ক্ষতিগ্রস্ত কৃষকদের ঘুরে দাঁড়াতে স্বল্প সূদে ঋণ প্রদানসহ সব ধরনের উদ্যোগ নেওয়া হচ্ছে। তালিকা করে ৮৬৬ পান চাষীকে মাত্র ৪ শতাংশ সুদে ব্যাংক ঋণ কার্ড প্রদান করা হবে।

এছাড়াও যারা বিভিন্ন সমিতি থেকে ঋণ নিয়েছেন সেই সমিতিকে আগামী ৬ মাস ক্ষতিগ্রস্ত কৃষকদের কাছ থেকে কিস্তি আদায়ে চাপ না দেওয়ার জন্য অনুরোধ করা হবে। এছাড়াও যে কৃষকরা জমি লিজ নিয়ে চাষ করেছেন সেই জমির মালিকদের লিজের টাকা না বাড়ানোর জন্যও বলে দেওয়া হলো।

হানিফ বলেন, ক্ষতিগ্রস্ত কৃষকদের ঘুরে দাঁড়াতে সব রকম ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

শনিবার দুপুরে ভেড়ামারার বাহাদুরপুর ইউনিয়নের মাধবপুরে ৫শ’ কৃষক পরিবারে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে হানিফ এসব কথা বলেন।

এসময় দ্রব্যমূল্য নিয়ে হানিফ আরও বলেন, রমজানে দ্রব্যমূল বাড়িয়ে দেয় অসাধু ব্যবসায়ীরা। এটা সব সরকারের আমলেই হয়ে আসছে।

তবে এই সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ জন্য অসাধু ব্যবসায়ীদের প্রতি কঠোর হচ্ছে সরকার।

ঈদ উপহার হিসেবে ৫শ’ কৃষক পরিবারে ৩০ কেজি চালসহ ডাল, তেল, আলু, ছোলা ও শাড়ি লুঙ্গিসহ নগদ দুই হাজার টাকা করে বিতরণ করা হয়।

এসময় ভেড়ামারা-মিরপুর আসনের সংসদ সদস্য কামারুল আরেফিন, জেলা প্রশাসক এহেতেশাম রেজা, ভেড়ামারা উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ প্রশাসনের কর্মকর্তারা কৃষকদের পাশে থেকে সব ধরনের সহায়তার ঘোষণা দিয়ে বক্তব্য দেন।

গত ১০ মার্চ রোববার দুপুরে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার রায়টা পাথরঘাট এলাকার মাঠে আগুন লেগে প্রায় ৪ কিলোমিটার জুড়ে ১ হাজার ৩শ পানের বরজ পুড়ে ছাই হয়ে যায়। কীভাবে এই আগুন লাগলো তার তদন্ত চলছে।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক