রাজশাহীতে শ্রদ্ধা-ভালোবাসায় ভাষাসৈনিক টিপুকে শেষ বিদায়

গোলাম আরিফ টিপু

রাজশাহীতে শ্রদ্ধা-ভালোবাসায় ভাষাসৈনিক টিপুকে শেষ বিদায়

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর ভাষাসৈনিক গোলাম আরিফ টিপুর  মরদেহ রাজধানী ঢাকার মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানেই দাফন করা হবে। কিন্তু পরিবারের শেষ ইচ্ছানুযায়ী রাজশাহীর মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ রাজশাহী নেওয়া হলে আজ শনিবার (১৬ মার্চ) গভীর শোকের ছায়া নেমে আসে রাজনৈতিক ও সাংস্কৃতিক মহলে।
রাজশাহীতে গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর ভাষাসৈনিক গোলাম আরিফ টিপুকে বিদায় জানানো হয়েছে।
শনিবার (১৬ মার্চ) দুপুরে রাজশাহী কলেজ শহীদ মিনারের সামনে তার মরদেহে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, রাজনৈতিক এবং পেশাজীবি সংগঠনের নেতারাসহ সর্বস্তরের মানুষ ফুলেল শ্রদ্ধা জানান।


সকাল  সাড়ে ১১টায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন শ্রদ্ধা নিবেদন করেন।
পরে পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী আবদুল ওয়াদুদ দারা, রাজশাহী সদর আসনের সংসদ সদস্য অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সালিম উদ্দিন আহমেদ শিমুল, ভাষাসৈনিক মোশাররফ হোসেন আখুঞ্জি, রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।
দুপুর ১২টায় তার জানাজার নামাজ পড়ানো হয়। এতে বিভিন্ন স্তরের মানুষ অংশ নেন।
এর আগে বেলা সাড়ে ১১টায় ভাষাসৈনিক গোলাম আরিফ টিপুর মরদেহ নিজ জন্মস্থান চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী কলেজে এসে পৌঁছায়।
দেশের প্রথিতযশা এ আইনজীবী শুক্রবার সকাল ৮টার দিকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।  

news24bd.tv/ডিডি
 

সম্পর্কিত খবর