গুলশান লেকের অবস্থা জাহান্নামের চেয়েও খারাপ: মেয়র আতিক

গুলশান লেক পরিচ্ছন্নতা কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম।

গুলশান লেকের অবস্থা জাহান্নামের চেয়েও খারাপ: মেয়র আতিক

অনলাইন ডেস্ক

গুলশান জামে মসজিদের সামনের লেক জাহান্নামের চেয়েও খারাপ অবস্থায় আছে বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। শনিবার (১৬ মার্চ ) ডিএনসিসি ও গুলশান সোসাইটির যৌথ উদ্যোগে গুলশান লেক পরিচ্ছন্নতা কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এই কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, গুলশান এলাকার মলমূত্র সব এই লেকে ফেলা হয়। লেকগুলোতে মাছের চাষ না হয়ে হচ্ছে মশার চাষ।

লেকটি শিশুদের খেলার উপযুক্ত হওয়া উচিত, ওয়াটার ট্যাক্সিসহ আরও আধুনিক যন্ত্র এখানে থাকা উচিত। কিন্তু লেকের দূষিত পানিতে এগুলোর কোনোটিরই ব্যবস্থা করা যাচ্ছে না। তাই গুলশানবাসীর জন্য ডিএনসিসির ঈদ উপহার হিসেবে এই লেক পরিষ্কার করে দেয়া হচ্ছে।

আরও পড়ুন: অচিরেই পানগাঁও টার্মিনাল সচল করা হবে: সালমান এফ রহমান

আতিকুল আরও বলেন, সংস্কারহীনতায় পড়ে থাকা গুলশান লেক এবং বারিধারা লেকগুলো রক্ষণাবেক্ষণের জন্য বারবার রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) কাছে চিঠি দেয়া হলেও তা ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) কাছে হস্তান্তর করা হয়নি।

এমনকি গুলশান ও বারিধারা সোসাইটির নেতারা নিজ উদ্যোগে এইসব লেক পরিষ্কার করতে চেয়েছে। তাই কারো হস্তান্তরের অপেক্ষা না করে কমিউনিটিকে সম্পৃক্ত করতে জনগণকে নিয়ে লেক পরিষ্কারের উদ্যোগ নেয়া হয়েছে।

সকাল ১০টা থেকে শুরু হওয়া পরিষ্কার অভিযানে ডিএনসিসির পরিচ্ছন্নতা কর্মীর পাশাপাশি গুলশান সোসাইটি, ৬টি বিদ্যালয়ের শিক্ষার্থী, জাগো ফাউন্ডেশন ও শক্তি ফাউন্ডেশনের প্রায় ৪০০ জন অংশ শিক্ষার্থী, স্যার জন উইলসন স্কুল, চট্টগ্রাম গ্রামার স্কুল, স্কলাস্টিকা স্কুল, দিল্লি পাবলিক স্কুল, অস্ট্রেলিয়ান ইন্টারন্যাশনাল স্কুল এবং সানিডেল স্কুলের শিক্ষার্থীরা অংশ নেন।

পরিচ্ছন্নতা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত উপস্থিত ছিলেন।

news24bd.tv/ab

এই রকম আরও টপিক