এবার শিল্পী সমিতি নির্বাচনে অংশ নেবেন মাহি! 

এবার শিল্পী সমিতি নির্বাচনে অংশ নেবেন মাহি! 

অনলাইন ডেস্ক

ঢাকাই সিনেমার চিত্রনায়িকা মাহিয়া মাহি। গত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-১ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ট্রাক মার্কায় নির্বাচনে দাঁড়িয়েছিলেন তিনি। তবে নির্বাচনে হেরে গেছেন মাহি। বেশ কিছুদিন ধরে ব্যক্তিগত কারণে আলোচনায় রয়েছেন মাহি।

এর মাঝেই জানালেন, আসন্ন শিল্পী সমিতির নির্বাচনে অংশ নেবেন তিনি। সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনটাই জানান মাহি।

আসন্ন চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন প্রসঙ্গে মাহি বলেন, নির্বাচনে মিশা ভাইয়ের প্যানেল থেকেই অংশ নেব। কারণ, এই প্যানেলে গুণী সব শিল্পীরা আছেন।

তাই এ প্যানেলের প্রতি দুর্বলতা বেশি। আমার যে কোনো বিপদে যাকে আমি পাশে পাব তাদেরকেই তো সবসময় সাপোর্ট করব। যখন যে সমস্যা হয়েছে মিশা ভাইদের ফোন করা মাত্রই তারা এগিয়ে এসেছেন।
রিয়াজ ভাইকেও পাশে পেয়েছি। কিন্তু অন্য কাউকে কখনো পাশে পাইনি।

‘শিল্পী সমিতির নির্বাচন করলে মাহিকে স্বতন্ত্র প্রার্থী হতে হতো না’- জাতীয় নির্বাচনের সময় চিত্রনায়িকা মাহিকে নিয়ে এ মন্তব্য করেছিলেন আরেক চিত্রনায়িকা নিপুণ আক্তার। তার ভাষ্যমতে, মাহি শিল্পী সমিতির নির্বাচনে অংশ নিলে অভিজ্ঞতা অর্জন করে তা জাতীয় নির্বাচনে কাজে লাগাতে পারত। তার এমন মন্তব্যর পর শিল্পী সমিতির নির্বাচন নিয়ে নতুন করে ভাবছেন নায়িকা।  

মাহি বলেন, তিনি (নিপুণ) সিনিয়র শিল্পী, যেহেতু বলেছেন এ জন্যই নির্বাচন নিয়ে বেশি চিন্তা ভাবনা করছি। তার এ কথার জন্য নির্বাচনে আসার সম্ভাবনা বেশি। আমার নির্বাচনে কাউকে পাশে পাইনি। একমাত্র ফেরদৌস ভাই ফোন করেছিলেন। তিনি অনেক বড় মনের পরিচয় দিয়েছিলেন। সে সময় সবচেয়ে আমার বড় শক্তি সাংবাদিক ভাইয়েরা পাশে ছিল। পুরো বাংলাদেশ সাংবাদিক ভাইদের মাধ্যমে আমার কার্যক্রম দেখেছে। এখন সহকর্মীদের চেয়ে অনেক আপন লাগে সাংবাদিকদের।

সাক্ষাৎকারে জীবনের তিক্ত অভিজ্ঞতা প্রসঙ্গে মাহি বলেন, জীবনের প্রতিটি অধ্যায়ে মানুষের একেক রকম অভিজ্ঞতা হয়। প্রত্যেকটা শিল্পী যদি বড় রকমের ধাক্কা না খায় তাহলে সে প্রকৃত শিল্পী হতে পারে না। এটা আমার কাছে এই সময়ে মনে হচ্ছে। চলতি বছর থেকে আমি যত সিনেমা করব সব ভালো প্রজেক্ট। আমি আর নরমাল কাজ করব না। এখন আমি কাজ নিয়ে যেভাবে সিরিয়াস, ক্যারিয়ার নিয়ে যেভাবে চিন্তা করছি ১২ বছরে ক্যারিয়ার নিয়ে এত চিন্তা করিনি। আমার কাছে মনে হয়েছে এখন আবার জিরো থেকে সব কিছু শুরু করি। আমার কাছে মনে হয়, আমার জীবনে যা হয়েছে তা আরও আগেই হওয়া উচিত ছিল। তাহলে হয়ত নতুন করে জীবনটা আরও আগে শুরু করতে পারতাম।

ক্যারিয়ার সচেতনতা প্রসঙ্গে মাহি বলেন, আমি কখনোই ক্যারিয়ার নিয়ে সচেতন ছিলাম না। কখনোই আমি বেশি প্রফেশনাল ছিলাম না। এখন যেভাবে চিন্তা করছি, সেটা যদি আগে থেকে চিন্তা করতাম তাহলে আমার অবস্থা আরও অনেক ভালো থাকত।

উল্লেখ্য, গত ফেব্রুয়ারিতে হঠাৎ সামাজিক যোগাযোগ মাধ্যমে বিচ্ছেদের ঘোষণা দেন তিনি। বর্তমানে ছেলেকে নিয়ে আলাদাই থাকছেন এই নায়িকা।

news24bd.tv/TR 

পাঠকপ্রিয়