আমি নির্বাচনে না জিতলে রক্তের বন্যা বয়ে যাবে: ডোনাল্ড ট্রাম্প

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

আমি নির্বাচনে না জিতলে রক্তের বন্যা বয়ে যাবে: ডোনাল্ড ট্রাম্প

অনলাইন ডেস্ক

আসন্ন মার্কিন নির্বাচনে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন জিতলে রক্তের বন্যা বয়ে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শনিবার (১৬ মার্চ) ওহাইও অঙ্গরাজ্যের ডেটন শহরে এক সমাবেশে ডোনাল্ড ট্রাম্প বলেন, আমি যদি নির্বাচনে না জিতি তবে রক্তগঙ্গা বয়ে যাবে। খবর পলিটিকোর।

এই উক্তির মাধ্যমে ট্রাম্প আসলে কি বুঝাতে চেয়েছেন সেটি পরিষ্কার না হলেও কথাটি তিনি এমন সময়ে বলেছেন যখন তিনি অটোমোবাইল শিল্প নিয়ে নিজের ক্ষোভ প্রকাশ করছিলেন।

কিছুক্ষণ পরেই তিনি শ্রোতাদের উদ্দেশ্যে বলেন, আমি ক্ষমতায় এলে চীন থেকে কোনো গাড়ি যুক্তরাষ্ট্রে ঢুকতে দেবো না।

নভেম্বরে অনুষ্ঠিতব্য নির্বাচনে নিজেকে জো বাইডেনের বিপরীতে শক্ত অবস্থানে দেখানোর জন্য ট্রাম্প নিয়মিত যুক্তরাষ্ট্রের ভবিষ্যত নিয়ে অশনী সংকেত দিয়ে থাকেন। পাশাপাশি, ২০২০ সালের নির্বাচনের ফলাফল বদলে দেয়া এবং ২০২১ সালের ক্যাপিটল হিলে হামলার অভিযোগে নিজের বিরুদ্ধে চলমান মামলাগুলো নিয়ে কথা বলার সময় তিনি প্রায়শই উচ্চবাচ্য করে থাকেন।

নিজের নির্বাচনী প্রচারণায় ট্রাম্প ২০২১ সালের ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে হামলার ঘটনাকে বেশ গুরুত্ব দিয়ে থাকেন।

শনিবারের সমাবেশের উদ্বোধনী পর্বেও ট্রাম্প ক্যাপিটল হিলে হামলার জন্য গ্রেপ্তার হওয়া বন্দীদের জাতীয় সংগীত গাওয়ার রেকর্ডিং চালিয়েছেন, যা তার নিত্যনৈমিত্তিক ব্যাপার। অতঃপর সমবেত জনতার উদ্দেশ্যে তিনি বলেন, ক্ষমতা গ্রহণের প্রথম দিনেই আমি এসকল বন্দীদেরকে মুক্ত করে দেবো।

ধারণা করা হচ্ছে বাইডেন ও ট্রাম্পের মাঝে এক নোংরা প্রতিযোগিতা হতে যাচ্ছে। দুইজনই ক্যাপিটল হিলে হামলাকে তাদের নির্বাচনী প্রচারণার কেন্দ্রবিন্দুতে পরিণত করেছেন, এবং বাইডেন ক্রমাগত এই ঘটনার সমালোচনা করে চলেছেন। ক্যাপিটল হিলে হামলাকে ট্রাম্প ও রিপাবলিকান দলের জন্য আশঙ্কার বিষয় হিসেবে দেখছেন রাজনীতি বিশারদেরা।

আরও পড়ুন: মেটার বিরুদ্ধে অবৈধ নেশাদ্রব্য বিক্রির অর্থ গ্রহণের অভিযোগ

এদিকে, সাবেক ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স শুক্রবার ট্রাম্পের সাথে সম্পর্ক ছিন্ন করেছেন এবং ২০২৪ এর নির্বাচনে তাকে সমর্থন না দেয়ার ঘোষণা দিয়েছেন। এর আগে ক্যাপিটল হিলে ট্রাম্পের সমর্থকেরা পেন্সকে ফাঁসিতে ঝোলানোর দাবি তুলেছিল, এবং ২০২০ সালের নির্বাচনের ফলাফল বদলে দেয়ার ক্ষেত্রে সহযোগিতা না করায় সেই থেকে পেন্সকে মৌখিক হামলার লক্ষ্যবস্তু বানিয়ে এসেছেন ট্রাম্প।

রক্তের বন্যা বয়ে যাওয়া বিষয়ক ট্রাম্পের মন্তব্যের বিষয়ে বাইডেনের নির্বাচনী প্রচারণার মুখপাত্র জেমস সিঙ্গার বলেন, এই হচ্ছে আসল ট্রাম্প, যে কিনা ৭০ লাখ ভোটে নির্বাচনে হারে এবং মূলধারার জনগোষ্ঠীর কাছ থেকে সমর্থন আদায় না করে রাজনৈতিক সহিংসতার হুমকি দেয়।

news24bd.tv/ab