সারাদেশে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সারাদেশে আলোচনা সভা ও র‍্যালি অনুষ্ঠিত হয়েছে।

সারাদেশে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন

অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সারাদেশে আলোচনা সভা ও র‍্যালি অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৭ মার্চ) সকাল ৯টায় প্রতি জেলায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে জাতির পিতাকে স্মরণ করা হয়।

রংপুরে নানা কর্মসুচির মধ্য দিয়ে পালিত হচ্ছে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী। সকাল সাড়ে ৮টায় জেলা আওয়ামী লীগ দলীয় ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনটির সূচনা করেন।

এরপর একটি বর্ণাঢ্য র‍্যালি নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা আওয়ামী লীগ, যুবলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

বাঙালি জাতির মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী কুষ্টিয়ায় তার ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনসহ নানা আয়োজনে পালিত হচ্ছে। রোববার সকাল ৯টায় কুষ্টিয়া কালেক্টরেট চত্বরে প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা প্রশাসক মো. এহেতেশাম রেজা। এরপর পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব, মুক্তিযোদ্ধারা ও অন্য প্রতিষ্ঠান ও সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে থাকেন।

ঠাকুরগাঁওয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে। সকালে জেলা পরিষদ ডাকবাংলো চত্বরে জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর ম্যুরালে ও মুজিববর্ষ চত্বরে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

নানা কর্মসূচির মধ্য দিয়ে খুলনায় স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। রোববার সকাল সাড়ে ৮টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বীর মুক্তিযোদ্ধা, জেলা প্রশাসন, সিটি করপোরেশন, শিক্ষা প্রতিষ্ঠান, আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনসহ সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তারা।

আরও পড়ুন: টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

শ্রদ্ধাঞ্জলি ও আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিনাজপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে রোববার সকালে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম। এর পরপরই জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক শাকিল আহমেদ, জেলা পুলিশ বিভাগের পক্ষে পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। এরপর সরকারী বিভিন্ন প্রতিষ্ঠান এবং আওয়ামীলীগসহ সহযোগী বিভিন্ন সংগঠন শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে। এছাড়াও দিনাজপুর প্রেসক্লাব চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্থানীয় গণমাধ্যমকর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন।

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চুয়াডাঙ্গায় আলোচনা সভা ও র‍্যালি অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ৯টায় জেলা কালেক্টরেট চত্বরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে একই স্থান থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে একই স্থানে এসে শেষ হয়। পরে ডিসি সাহিত্য মঞ্চে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

news24bd.tv/ab