সমকামী নারী সংসদ সদস্যকে বিয়ে করলেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী

সংগৃহীত ছবি

সমকামী নারী সংসদ সদস্যকে বিয়ে করলেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং দেশটির প্রথম প্রকাশ্য সমকামী নারী সংসদ সদস্যকে বিয়ে করেছেন। রোববার (১৭ মার্চ) নিজের দীর্ঘদিনের সঙ্গী সোফি অ্যালোয়াচেকে বিয়ে করার ছবি প্রকাশ করেছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং।

বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং - দেশের প্রথম প্রকাশ্য সমকামী নারী সংসদ সদস্য - তার সঙ্গী সোফি অ্যালোয়াচেকে বিয়ে করেছেন বলে নিজেই রোববার জানিয়েছেন।

পেনি ওং সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে বিয়ের পোশাকে এবং ফুলের তোড়া হাতে তার এবং অ্যালোয়াচের একটি ছবিও পোস্ট করেছেন।

সেখানে তিনি বলেছেন, ‘আমাদের পরিবার এবং বন্ধুদের অনেকেই আমাদের সাথে এই বিশেষ দিনটি ভাগ করে নিতে পেরেছে, এতে আমরা আনন্দিত। ’

অস্ট্রেলীয় সংবাদমাধ্যম দ্য সিডনি মর্নিং হেরাল্ডের খবরে বলা হয়েছে, পেন ওং এবং সোফি অ্যালোয়াচে প্রায় দুই দশক ধরে একসাথে রয়েছেন এবং শনিবার সাউথ অস্ট্রেলিয়ার রাজধানী অ্যাডিলেডের একটি ওয়াইনারিতে তারা গাঁটছড়া বাঁধেন। ওং দেশটির সিনেটে সাউথ অস্ট্রেলিয়া প্রদেশের প্রতিনিধিত্ব করেন।

উল্লেখ্য, ২০০২ সাল থেকে লেবার পার্টির সিনেটর হিসেবে দায়িত্ব পালন করা ওং হচ্ছেন প্রথম এশীয় বংশোদ্ভূত ব্যক্তি যিনি অস্ট্রেলিয়ার মন্ত্রিসভায় স্থান পেয়েছেন।

অস্ট্রেলিয়ায় ২০১৭ সালে সমকামী বিবাহকে বৈধতা দেওয়া হয়।

news24bd.tv/এসসি