গভীর শ্রদ্ধায় জাতির পিতার জন্মবার্ষিকী পালন করলো ফায়ার সার্ভিস

গভীর শ্রদ্ধায় জাতির পিতার জন্মবার্ষিকী পালন করলো ফায়ার সার্ভিস

নিজস্ব প্রতিবেদক

গভীর শ্রদ্ধায় জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। রোববার (১৭ মার্চ) সকাল থেকে এ উপলক্ষে নানা কর্মসূচি বাস্তবায়ন করা হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন, বিএসপি (বার), এনডিসি, পিএসসি, জি, এম ফিল; অধিদপ্তরের পরিচালকরাসহ সকল স্তরের কর্মকর্তাগণ ভিন্ন ভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

সূর্যোদয়ের সাথে সাথে অধিদপ্তরসহ সকল বিভাগীয় দপ্তর, ট্রেনিং কমপ্লেক্স, জেলা দপ্তর ও সকল ফায়ার স্টেশনে জাতীয় ও বিভাগীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল ১০টায় সুরক্ষা সেবা বিভাগের সচিবের নেতৃত্বে অধিদপ্তরের মহাপরিচালক ও পরিচালকরা পুরাতন কেন্দ্রীয় কারাগার, ঢাকায় স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর জাতির পিতা ও সকল শহিদদের উদ্দেশে পরিচালিত দোয়ায় অংশ নেন তারা।

সকাল ১১টায় জাতীয় শিশু দিবস পালন উপলক্ষে ঢাকা বিভাগের উদ্যোগে সদর দপ্তরের সম্মেলন কক্ষে শিশু-কিশোরদের অংশগ্রহণে জাতির পিতার ওপর নির্মিত ডকুমেন্টারি এবং জাতির পিতাকে নিয়ে রচিত বিভিন্ন বইয়ের ডিজিটাল পুস্তক প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এরপর শিশু-কিশোরদের অংশগ্রহণে ৩টি গ্রুপে গল্প ও কবিতা পাঠের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় বিজয়ীসহ সকলকে পুরস্কার তুলে দেন ঢাকার সহকারী পরিচালক মো. আনোয়ারুল হক। এ সময় সেখানে ঢাকার জোন কমান্ডাররাসহ বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সকল বিভাগেও একই ধরনের প্রদর্শনী ও প্রতিযোগিতার আয়োজন করা হয়।

জাতীয় শিশু দিবসে পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী ১৬ মার্চ সন্ধ্যা থেকে ফায়ার সার্ভিস-এর নিজস্ব ওয়েবসাইট ও ফেসবুক পেইজে জাতির পিতার ভাষণ ও প্রামাণ্য চিত্র এবং শিশুদের সাথে জাতির পিতার ছবি প্রদর্শন করা হয়। বাদ আসর সারা দেশের সকল মসজিদে জাতির পিতার জন্য দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়