শেষ ৩ বলে মেহেদীর হ্যাটট্রিকে প্রাইম ব্যাংকের হ্যাটট্রিক জয়

শেষ ৩ বলে মেহেদীর হ্যাটট্রিকে প্রাইম ব্যাংকের হ্যাটট্রিক জয়

অনলাইন ডেস্ক

ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে (ডিপিএল) টানা হ্যাটট্রিক জয় পেতে শেষ ওভারে ১৬ রান ডিফেন্ড করতে হতো প্রাইম ক্রিকেট ক্লাবকে। তবে শেষ ওভারের প্রথম ৩ বলে শেখ মেহেদী হাসান হজম করেন ১০ রান, ১ রান আসে বাই থেকে। শেষ ৩ বলে তাই ৪ রান দরকার ছিল সিটি ক্লাবের। তবে এ ৩ বলে মেহেদী কোনো রান তো দেনই, উল্টো করে বসেন হ্যাটট্রিক।

মেহেদীর এমন কীর্তির দিনে তাই হারতে হয়নি প্রাইম ব্যাংককে।  

আজ রোববার (১৭ মার্চ) বিকেএসপির ৪ নম্বর মাঠে মেহেদী একটি চার ও ছক্কা মারার পর চতুর্থ বলে তাকে আরেকবার উড়িয়ে মারতে গিয়ে ডিপ মিডউইকেটে নাজমুল ইসলামের হাতে ক্যাচ দেন ৩৭ বলে ৭৬ রান করা সাজ্জাদুল। ৭টি ছক্কা মারা সিটি অধিনায়ককে ফেরানোর পরের দুই বলে ইফরান হোসেন ও মঈনুল ইসলামকে এলবিডব্লু করে মেহেদী পেয়ে যান হ্যাটট্রিকই। তাই ৫০ ওভারে ৭ উইকেটে ৩০২ রান করে ৩ রানে হারে সিটি।

আর ৩ রানের এই জয়ে টানা তৃতীয় জয় তুলে নিল প্রাইম ব্যাংক।

রান তাড়ায় শেষ দুই ব্যাটসম্যান ছাড়া সিটির সবাই করেছেন ২০ রানের বেশি। অধিনায়ক ছাড়াও ফিফটি পেয়েছেন জয়রাজ শেখ (৭৮ বলে ৫৫) ও শাহরিয়ার কমল (৮৪ বলে ৬৬)। তবে এ দুজনের ফিফটির পরও শেষ ১০ ওভারে ১১২ রান দরকার ছিল সিটির। অবিশ্বাস্য ব্যাটিংয়ে সাজ্জাদুল দলকে প্রায় জিতিয়েই দিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত তীরে তরি ভেড়াতে পারলেন না। হ্যাটট্রিক পাওয়া মেহেদী এর আগে পেয়েছেন আরও ১টি উইকেট। তবে ৪ উইকেট নিতে ১০ ওভারে তাকে খরচ করতে হয়েছে ৮৬ রান।

এর আগে, ওপেনার পারভেজ হোসেনের টানা দ্বিতীয় সেঞ্চুরিতে ৮ উইকেট ৩০৫ রান তোলে প্রাইম ব্যাংক। তার সঙ্গে ওপেন করে অধিনায়ক তামিম ইকবাল ব্যাট হাতে আবারও ব্যর্থ। মাত্র ৬ রান করেই ফিরেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক। তামিম ফেরার পর জাকির হাসানকে নিয়ে ১৫৭ রানের জুটি গড়েন পারভেজ। আগের ম্যাচে ১৫১ রান করা বাঁহাতি আজ ১১৪ বলে করেছেন ঠিক ১০০ রান। তার ইনিংসে চার-ছক্কা ৫টি করে। জাকির করেছেন ৭৭ বলে ৭৯ রান। এ ছাড়া ২৯ বলে ৪২ রান করেছেন মোহাম্মদ মিঠুন। সিটির পেসার মেহেদী হাসান নিয়েছেন ৪ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর
প্রাইম ব্যাংক: ৩০৫/৮, ওভার ৫০; (পারভেজ ১০০, জাকির ৭৯, মিঠুন ৪২; মেহেদী ৪/৬৮)।
সিটি ক্লাব: ৩০২/৭, ওভার ৫০; (সাজ্জাদুল ৭৬, শাহরিয়ার ৬৬, জয়রাজ ৫৫, রাফসান ৩৬, সাদিকুর ৩৫, আশিক ২৪*; মেহেদী ৪/৮৬)।
ফল: প্রাইম ব্যাংক ৩ রানে জয়ী।  
ম্যান অব দ্য ম্যাচ: শেখ মেহেদী হাসান।

news24bd.tv/SHS

পাঠকপ্রিয়