ঢাকায় ৫৭০ টাকায় গরুর মাংস 

ঢাকায় ৫৭০ টাকায় গরুর মাংস 

অনলাইন ডেস্ক

রাজধানী ঢাকায় এবার মিলবে ৫৭০ টাকায় গরুর মাংস। এ ঘোষণা দিয়েছেন পুরান ঢাকার মাংস বিক্রেতা নয়ন আহমেদ। যার উদ্বোধন করেছেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান।  

আজ রোববার (১৭ মার্চ) দুপুরে ভোক্তার ডিজি ৫৭০ টাকায় মাংস বিক্রি উদ্বোধন করেন।

সাশ্রয়ী মূল্যে মাংস বিক্রির উদ্যোগ নেওয়ায় মাংস ব্যবসায়ী নয়নকে ফুলের মালা দিয়ে শুভেচ্ছা জানান ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক।

বিসমিল্লাহ গরু-খাসির মাংস সাপ্লাই নামের দোকানটি অবস্থিত পুরান ঢাকার নয়াবাজারের আরমানিটোলার আহমেদ বাওয়ানী স্কুল অ্যান্ড কলেজ এলাকায়।

উদ্বোধনী অনুষ্ঠানে এ এইচ এম সফিকুজ্জামান বলেন, ‘পবিত্র রমজান মাসে সাধারণ মানুষের ক্রয়ক্ষমতা বিবেচনায় অধিদপ্তরের পক্ষ থেকে বিভিন্ন করপোরেট প্রতিষ্ঠান ও ব্যবসায়ীদের প্রতি সাশ্রয়ী মূল্যে ভোগ্য পণ্য বিক্রয়ের আহ্বান জানানো হয়। নয়ন আহমেদ সাশ্রয়ী মূল্যে গরুর মাংস বিক্রয়ের যে উদ্যোগ গ্রহণ করেছে, তাকে আমি সাধুবাদ জানাই।

নয়ন আহমেদ, খলিল ও উজ্জ্বলরা সমাজে দৃষ্টান্ত স্থাপন করে দেখিয়েছে যে ইচ্ছা থাকলে ভোক্তাদের নিকট সাশ্রয়ী মূল্যে গরুর মাংস বিক্রয় করা সম্ভব। ’

গরুর চামড়া নিয়ে তিনি বলেন, চামড়ার ন্যায্য মূল্য দেওয়া, ফিডের মূল্য কমিয়ে আনা, উন্নত জাতের গরু নির্বাচন, হাঁসলি যৌক্তিক পর্যায়ে নিয়ে আসার মতো কিছু কাজ করা যায়, তাহলে ভোক্তা পর্যায়ে  ৫০০ টাকা কেজি গরুর মাংস নিশ্চিত করা সম্ভব হবে।

মাংস ব্যবসায়ী নয়ন আহমেদ বলেন, ‘গরু জবাই করার পর, শরীরের সকল অংশ একসঙ্গে মেশানো হয়। এরপর ভাগ করে ৫৭০ টাকা কেজিতে বিক্রি করছি। আর কেউ যদি নিজের পছন্দমতো মাংস নিতে চায়, মানে দোকানে ঝোলানো মাংস নিতে চায় তা ৬৫০ টাকা কেজি। ’

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক