কুলাউড়ায় বিএসএফের গুলিতে বাংলাদেশি কিশোর নিহত 

কুলাউড়ায় বিএসএফের গুলিতে বাংলাদেশি কিশোর নিহত 

অনলাইন ডেস্ক

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে এক বাংলাদেশি কিশোর নিহত হয়েছেন। গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন আরেকজন। রোববার (১৭ মার্চ) দুপুর আড়াইটার দিকে উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের শিকড়িয়া সীমান্তে এ ঘটনা ঘটে। নিহত কিশোর সাদ্দাম (১৩) উপজেলার কর্মধা ইউনিয়নের মুড়ইছড়া বস্তির আছকির মিয়ার ছেলে।

আহত হয়েছেন ওই গ্রামের মৃত সাদই মিয়ার ছেলে ছিদ্দেক (৩৬)।

স্থানীয় সূত্রে জানা যায়, রোববার দুপুরের দিকে নিহত সাদ্দাম তার পরিবারের কয়েকটি গৃহপালিত গরু আনতে পৃথিমপাশা ইউনিয়নের শিকড়িয়া সীমান্তে যান। এ সময় সাদ্দাম সীমান্ত এলাকার ৪৩ নম্বর মূল পিলারের কাছে গেলে ভারতের ত্রিপুরা রাজ্যর উনকোটি জেলার মাগুরউলি এলাকায় বিএসএফের একটি টহল দল তাকে মারধর ও গুলি করে। এতে ঘটনাস্থলেই সাদ্দাম মারা যান।

এ সময় সীমান্ত এলাকায় বিএসএফের হাতে পায়ে গুলিবিদ্ধ হন ছিদ্দেক নামে আরেক ব্যক্তি।  

আলীনগর বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার হরি জীবন বলেন, এ বিষয়ে পরে কথা বলব, এখন বিএসএফের সাথে আছি।  

কর্মধা ইউপি চেয়ারম্যান মুহিবুল ইসলাম আজাদ বলেন, নিহত সাদ্দাম ও আহত ছিদ্দিক এলাকায় চোরাচালানের সাথে জড়িত রয়েছে। সীমান্ত এলাকায় চোরাচালান রোধ ও রোহিঙ্গা অনুপ্রবেশ বন্ধ করতে স্থানীয় সব শ্রেণির মানুষকে নিয়ে একাধিকবার মতবিনিময় করা হয়েছে। কিন্তু একটি চক্র চোরাচালান কাজ বন্ধ করেনি।

কুলাউড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ বলেন, এ ঘটনায় একজন নিহত জয়েছেন। আহত ছিদ্দেককে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

news24bd.tv/আইএএম

পাঠকপ্রিয়