মালদ্বীপে নানা আয়োজনে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মদিন উদযাপন

মালদ্বীপে নানা আয়োজনে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মদিন উদযাপন

মালদ্বীপ প্রতিনিধি

শ্রদ্ধা, ভালোবাসা ও যথাযোগ্য মর্যাদায় স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। রোববার মালদ্বীপে বাংলাদেশ দূতাবাসের সম্মেলন কক্ষে এ দিবসটি পালন করা হয়।

‘বঙ্গবন্ধুর স্বপ্ন ধরে-আনবো হাসি সবার ঘরে’, এই প্রতিপাদ্য সামনে রেখে নানা আয়োজনে দিনটি উদযাপন মালদ্বীপের বাংলাদেশ হাইকমিশন।

জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে এ অনুষ্ঠানের সূচনা করা হয়।

এরপর প্রথম অধ্যায়ের আলোচনা সভার শুরুতেই আমন্ত্রিত অতিথিদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করে শোনানো হয়। পরে বঙ্গবন্ধুর উপর নির্মিত ভিডিও প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় অধ্যায়ে মালদ্বীপে অবস্থিত বাংলাদেশি শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এরপর বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটা হয়।

দিবসটি উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাইকমিশনের প্রথম সচিব মো. সোহেল পারভেজ। অনুষ্ঠানে প্রবাসীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন আলহাজ্ব দুলাল মাদবর ও মাকসুদুর রহমান। দ্বিতীয় অধ্যায় চিত্রাঙ্গন প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করেন হাইকমিশনারের সহধর্মনী নাওমী নাহরীন।

প্রধান অতিথি তার বক্তব্যে শিশু অধিকার রক্ষা ও শিশু-স্বার্থ সংরক্ষণে বঙ্গবন্ধুর গৃহীত পদক্ষেপগুলো তুলে ধরেন। সবশেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

উক্ত অনুষ্ঠানে উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশি নাগরিকরা ও মিশনের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

news24bd.tv/SHS