ফেনীতে আল্লাহর ৯৯ নাম সংবলিত ভাস্কর্যের উদ্বোধন

ফেনীতে আল্লাহর ৯৯ নাম সংবলিত ভাস্কর্যের উদ্বোধন

অনলাইন ডেস্ক

ফেনী শহরে আল্লাহর ৯৯ নাম সংবলিত ইসলামিক ভাস্কর্য উদ্বোধন করা হয়েছে। রোববার (১৭ মার্চ) সন্ধ্যায় শহরের মিজান রোডের মাথায় (সোনালী ব্যাংকের সামনে) ইসলামিক ভাস্কর্যটির উদ্বোধন করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। এসময় চত্বরটির নাম করণ করা হয় শান্তি চত্বর।

নিজাম উদ্দিন হাজারী বলেন, শহরের ঐতিহাসিক মিজান ময়দান জেলার কেন্দ্রীয় ঈদগা।

এখানে আন্তর্জাতিক কেরাত সম্মেলনসহ সব বড় বড় ইসলামিক অনুষ্ঠান হয়। সে ময়দানের মুখপথে আল্লাহর নাম সংবলিত এ শান্তি চত্বর নিঃসন্দেহে প্রশংসনীয়।

তিনি আরও বলেন, আমরা ধর্মপ্রাণ মুসলমান আমাদের জন্য এসব আবেগের। এমন ভাস্কর্য পৃথিবীর কোথাও নেই।

এ প্রথম ফেনীতে এটি স্থাপন হয়েছে। ফেনীর মানুষ শান্তিতে বিশ্বাসী, আমরা শান্তিতে থাকতে চাই।

ফেনীর পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, ফেনী পৌরসভার অর্থায়নে ইসলামিক ভাস্কর্যটি নির্মাণ করা হয়েছে। মুসলিম দেশ হিসেবে ইসলামের বিভিন্ন নিদর্শন, আল্লাহ ও রসুলের নাম মানুষের সামনে উপস্থাপন করা মুসলমান হিসেবে আমাদের নৈতিক দায়িত্ব। সেই দায়িত্ববোধ থেকে এই ভাস্কর্যটি স্থাপনের পরিকল্পনা গ্রহণ করি।

মেয়র আরও বলেন, এগুলো দেখে মানুষ যাতে আল্লাহ ও রসুলের এবং ধর্মের প্রতি বিশ্বাস স্থাপন করে। এছাড়াও ফেনী পৌরসভার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ইসলামিক ভাস্কর্যের মাধ্যমে শহরকে সুপ্রতিষ্ঠিত করার লক্ষ্যে ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর নির্দেশে কাজ করছি।

দেখা গেছে, ভাস্কর্যটি ওপরে চারটি এলইডি জায়ান্ট স্ক্রিন বসানো হয়েছে। যার মাধ্যমে কোরআন তেলাওয়াত, ওয়াজ মাহফিল, বিভিন্ন ইসলামিক প্রোগ্রাম ও সাংস্কৃতিক প্রোগ্রাম প্রচার করা হবে বলেও জানান তিনি।

মাত্র ২ মাসে এর কাজ সমাপ্ত করেন নিউ স্মার্ট জেনারেল সার্ভিস নামে ঠিকাদারি প্রতিষ্ঠান। এই ভাস্কার্যটিতে ৭ হাজার এলইডি লাইট রয়েছে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক