প্রেসিডেন্ট হওয়ার জন্য ট্রাম্প মানসিকভাবে অযোগ্য: বাইডেন

ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেন (সংগৃহীত ছবি)

প্রেসিডেন্ট হওয়ার জন্য ট্রাম্প মানসিকভাবে অযোগ্য: বাইডেন

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের দিনক্ষণ যতোই এগোচ্ছে বাকযুদ্ধ ততোই তীব্র হচ্ছে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন এবং সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মধ্যে। একে অন্যকে পাল্টাপাল্টি দোষারোপ এবং বিভিন্ন বাক্যবাণে করছেন বিদ্ধ। চলতি বছরের নির্বাচনে বাইডেন-ট্রাম্পের দ্বৈরথ দেখবে গোটা বিশ্ববাসী। তাই নির্বাচনী উত্তেজনার পারদ যেন নামছেই না।

সোমবার (১৮ মার্চ) আল জাজিরার এক প্রতিবেদন জানিয়েছে, সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের  ‘মানসিক অসুস্থতা’ নিয়ে রসিকতা করেছেন বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন। এ সময় তিনি জানান, ট্রাম্প প্রেসিডেন্ট হওয়ার জন্য মানসিকভাবে অযোগ্য।

ওই প্রতিবেদনে আরও জানানো হয়, গত শনিবার যুক্তরাষ্ট্রের ঐতিহ্যবাহী গ্রিডিরন ক্লাবে ডিনারে বক্তৃতার সময় সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মানসিক সুস্থতা নিয়ে রসিকতা করেছেন। ওই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আয়ারল্যান্ডের তাওইসাচ লিও ভারাদকার, অ্যামাজনের প্রতিষ্ঠাতা ও ওয়াশিংটন পোস্টের মালিক জেফ বেজোস এবং টিকটকের সিইও শও জি চিউ-সহ ৬৫০ জনেরও বেশি অতিথি।

সবার সামনে প্রেসিডেন্ট বাইডেন বলেন, ‘একজন প্রার্থী অনেক বয়স্ক এবং প্রেসিডেন্ট হওয়ার জন্য মানসিকভাবে অযোগ্য। অন্য একজন আমি। ’

যদিও ৭৭ বছর বয়সী রিপাবলিকান নেতা ট্রাম্পের প্রচারণা দল অবশ্য বাইডেনের এই মন্তব্য নিয়ে কোন প্রতিক্রিয়া জানায়নি। এর আগে অবশ্য ট্রাম্প প্রতিদ্বন্দ্বী বাইডেনের প্রেসিডেন্ট হওয়ার মানসিক ক্ষমতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। ট্রাম্প বলেছিলেন, বাইডেনের স্মৃতি অস্পষ্ট এবং তিনি বিভ্রান্ত।

শনিবারের এই নৈশভোজের অনুষ্ঠানে প্রেসিডেন্ট গণমাধ্যমের গুরুত্বকেও বেশ জোরালোভাবে সামনে আনেন। তিনি বলেন, গণমাধ্যম ‘জনগণের শত্রু’ নয়। তার এই বক্তব্য সংবাদ মিডিয়া সম্পর্কে ট্রাম্পের পূর্ববর্তী মন্তব্যের সম্পূর্ণ বিপরীত।

বক্তৃতা শেষ করে বাইডেন মাঝখানে নেমে সাংবাদিকদের সাথে সেলফি তোলেন এবং আগত অতিথিদের তার কাছে ডাকেন অনুষ্ঠানে ডেমোক্র্যাটিক পার্টির প্রতিনিধিত্বকারী মিশিগানের গভর্নর গ্রেচেন হুইটমার, রিপাবলিকান পার্টির প্রতিনিধিত্বকারী ইউটাহ গভর্নর স্পেন্সার কক্সও বক্তৃতা দেন।

news24bd.tv/এসসি 

পাঠকপ্রিয়