নকল মোবাইল ফোন বানিয়ে অনলাইন ও কুরিয়ার সার্ভিসে বিক্রি

হারুন অর রশীদ

নকল মোবাইল ফোন বানিয়ে অনলাইন ও কুরিয়ার সার্ভিসে বিক্রি

অনলাইন ডেস্ক

দেশেই বিভিন্ন নামি-দামি ব্যান্ডের নকল মোবাইল ফোন বানাচ্ছে এক দল প্রতারক। আর তা বিক্রি করা হচ্ছে অনলাইন ও কুরিয়ার সার্ভিসের মাধ্যমে। নকল মোবাইল বানানোর সঙ্গে জড়িত চক্রের ৩ সদস্যকে গ্রেপ্তার পর এমন তথ্য জানায় মহানগর গোয়েন্দা পুলিশ।

পুলিশ জানায়, রাজধানীর অভিজাত শপিং মল স্টার্ন প্লাজায় এসব যন্ত্রাংশ দিয়ে বানানো হচ্ছিল নকল ফোন।

ভিভো (VIVO), অপপো (OPPO), আইফোন (Iphone), রেডমি (Redmi), রিয়েলমি (Realmi) এবং নোকিয়া (Nokia)-সহ বিভিন্ন ব্যান্ডের ফোন তৈরি করা হত চুরি করা মোবাইলের বিভিন্ন অংশ দিয়ে। শুধু তাই নয়, বিদেশ থেকেও মোবাইলের যন্ত্রাংশ দেশে এনে বানানো হচ্ছিল মোবাইল।  

নকল মোবাইলসহ স্টার্ন প্লাজা থেকে ৩ জনকে গ্রেপ্তার করেছে ডিবি-সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ। আসামিরা হলেন আল-আমিন হোসেন, রাসেল ও শিমুল।

উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণ মোবাইল তৈরির সরঞ্জাম। ডিবি পুলিশ বলছে এসব সরঞ্জাম দিয়ে ১ হাজারের বেশি মোবাইল বানানো সম্ভব। এছাড়া জব্দ করা হয়েছে ৩ শতাধিক নকল মোবাইল ফোন।

সোমবার (১৮ মার্চ) দুপুরে ডিবি কার্যালয়ে অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ আরও জানান, অনলাইন ও কুরিয়ার সার্ভিসের মাধ্যমে নকল মোবাইল বিক্রি করা হতো। স্বপ্ল মূল্যের কথা বলে নিম্ন মানের নকল মোবাইল ফোন বিক্রি করতো প্রতারক চক্রটি। বিভিন্ন শপিং মলেও বিক্রি হচ্ছিল এসব মোবাইল ফোন। এই চক্রের সাথে আরও যারা জড়িত তাদের আইনের আওতায় আনা হবে।  

news24bd.tv/আইএএম