স্ত্রী হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত স্বামী ১৪ বছর পর গ্রেপ্তার

স্ত্রী হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত প্রধান আসামি নজরুল ইসলাম

স্ত্রী হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত স্বামী ১৪ বছর পর গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

১৪ বছরের অধিক সময় পালিয়ে থেকেও রক্ষা হলো না স্ত্রী হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত প্রধান আসামি নজরুল ইসলামের। সোমবার (১৮ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে তাকে পিরোজপুর জেলা সদরের কৃষ্ণচূড়া এলাকা থেকে গ্রেপ্তার করেছে বরিশাল র‌্যাব-৮ সিপিএসসি’র সদস্যরা।

গ্রেপ্তার মো. নজরুল ইসলাম (৫৩) পিরোজপুর জেলার সদর থানাধীন চলিশা এলাকার মৃত জাবেদ আলী খানের ছেলে।

সোমবার (১৮ মার্চ) রাত সাড়ে ১১টার দিকে বিষয়টি নিশ্চিত করেছে র‌্যাব-৮ এর মিডিয়া সেল।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, গত ২০০৯ সালের ১৩ সেপ্টেম্বর পিরোজপুর সদর থানাধীন ধূলিয়ারী কদমতলা গ্রামের ঝরঝরিয়া তলা নামক স্থানের একটি ডোবা থেকে হাতবাঁধা অবস্থায় অজ্ঞাতনামা নারীর মরদেহ উদ্ধার করে থানা পুলিশ। ওই ঘটনায় থানা পুলিশ বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

এদিকে উদ্ধার হওয়া মরদেহটি গ্রেপ্তার সাজাপ্রাপ্ত নজরুল ইসলামের স্ত্রী নাসিমা (২০) এর বলে শনাক্ত করা হয়। আর নাসিমা হত্যার ঘটনার সঙ্গে স্বামী নজরুলের সম্পৃক্ততা প্রমাণ হওয়ায় আদালত তাকে ৩০২ ধারায় যাবজ্জীবন কারাদণ্ড ও বিশ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে।

পাশাপাশি ২০১ ধারায় ০৭ বছরের সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা অর্থ দণ্ড দণ্ডিত করেন।

তবে নজরুল ইসলাম পলাতক থাকায় তার বিরুদ্ধে আদালত ওইসময় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

র‌্যাব জানায়, র‌্যাব-৮, সিপিএসসি, বরিশাল ছায়াতদন্ত করে এবং আধুনিক তথ্য ও প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির অবস্থান শনাক্ত করে অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

পরবর্তীতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিকে পিরোজপুর সদর থানা পুলিশের  কাছে হস্তান্তর করা হয়েছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়।

news24bd.tv/কেআই