কলকাতায় ভেঙে পড়লো নির্মাণাধীন ভবন, নিহত অন্তত ৮

কলকাতায় ভেঙে পড়লো নির্মাণাধীন ভবন, নিহত অন্তত ৮

অনলাইন ডেস্ক

ভারতের পশ্চিমবঙ্গে কলকাতার গার্ডেন রিচ এলাকায় একটি নির্মাণাধীন ছয় তলা ভবন আচমকা ভেঙে পড়েছে। এ ঘটনায় অন্তত ৮ জনের প্রাণহানি ঘটেছে। এছাড়া  আহত হয়েছেন আরও এক ডজনের বেশি। তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাংলা দৈনিক আনন্দবাজারের এক প্রতিবেদনে বলা হয়েছে, গত রোববার গভীর রাতে গার্ডেন রিচের বহুতল ভবন ভেঙে পড়ে। এ ঘটনায় আরও দুই জনের লাশ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে ভবন ধসের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮-এ। সোমবার সকাল থেকে দুই জনের মৃত্যুর খবর পাওয়া যায়।

পরে আরও চারজনকে উদ্ধার করে কলকাতার এসএসকেএম হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন।

স্থানীয় প্রশাসনের বরাত দিয়ে ওই প্রতিবেদনে আরও বলা হয়েছে, গার্ডেন রিচের ভবন ধসে মারা গেছেন শামা বেগম (৪৪), হাসিনা খাতুন (৫৫), রিজওয়ান আলম (২২), আকবর আলি (৩৪), মোহাম্মদ ওয়াসিক, মোহাম্মদ ইমরান ও রমজান আলী। তাদের ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানেই দুই জনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। পরে রিজওয়ান, আকবর, ওয়াসিক, ইমরান এবং রমজানকে মৃত ঘোষণা করে এসএসকেএম হাসপাতাল।

আনন্দবাজার বলেছে, ধ্বংসস্তূপ থেকে আরও ২০ জনকে উদ্ধার করা হয়েছে। এছাড়া ধ্বংসস্তূপের নিচে এখনও একজন আটকা রয়েছেন। উদ্ধার কাজ চলছে।

স্থানীয় প্রশাসন বলছে, গার্ডেন রিচের ভবন ধসের ঘটনায় অন্তত ২০ জন আহত হয়েছেন। তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে। স্থানীয় হাসপাতালের পাশাপাশি কয়েকজনকে নেওয়া হয়েছিল এসএসকেএমে। তাদের মধ্যে অন্তত চারজনকে প্রাথমিক চিকিৎসার পর এসএসকেএম থেকে ছেড়ে দেওয়া হয়েছে।  

এদিকে, এই ভবন ধসের ঘটনায় মোহাম্মদ ওয়াসিম নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে, গত রোববার স্থানীয় সময় রাত ১২টার দিকে গার্ডেন রিচের ১৩৪ নম্বর ওয়ার্ডের নির্মাণাধীন বহুতল ভবনটি পাশের বস্তির ওপর ভেঙে পড়ে। এতে কয়েকটি ঝুঁপড়ি ঘর একেবারে গুঁড়িয়ে যায়। ভবন ধসের পরপরই রাতেই সেখানে পৌঁছান কলকাতার মেয়র ও রাজ্যের পৌর ও নগর উন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। পরে ঘটনাস্থল পরিদর্শন করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক