নড়াইলে সহকর্মীদের উপর হামলার প্রতিবাদে সংস্কৃতিকর্মীদের মানববন্ধন

প্রতিনিধির পাঠানো ছবি

নড়াইলে সহকর্মীদের উপর হামলার প্রতিবাদে সংস্কৃতিকর্মীদের মানববন্ধন

নড়াইল প্রতিনিধি

নড়াইলে সহকর্মীদের উপর হামলার প্রতিবাদে সংস্কৃতিকর্মীরা মানববন্ধন করেছে। সোমবার (১৮ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে তারা এ মানববন্ধন করেন। মানববন্ধন শেষে হামলায় জড়িতদের বিচার দাবিতে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি দেয়া হয়।

কর্মসূচিতে অংশগ্রহণকারীরা সংস্কৃতিকর্মীরা জানান, নড়াইল জেলা কালচারাল অফিসার হামিদুর রহমান নড়াইলে যোগদানের পর থেকেই অমিত সম্ভাবনাময় সাংস্কৃতিক অঙ্গনের বিকাশ সাধনে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে আসছেন।

কিন্তু তিনি সম্মিলিত সাংস্কৃতিক জোট জেলা সভাপতি ও শিল্পকলা একাডেমীর সাবেক সাধারণ সম্পাদক মলয় কুন্ডু গং’র বিভিন্ন অন্যায় অনৈতিক দাবি মানতে অস্বীকৃতি জানালে তাদের রোষানলে পড়েন।

এর পরই মলয় কুন্ডু গং কালচারাল অফিসার হামিদুর রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করে। এরই অংশ হিসেবে তারা কালচারাল অফিসারের বিরুদ্ধে দুর্নীতির নানা অভিযোগ তুলে গত শুক্রবার (১৫ মার্চ) জেলা শিল্পকলা একাডেমী চত্বরে মানববন্ধন কর্মসূচি আয়োজন করা হয়।

এ সময় সেখানে কবি শিল্পী সাহিত্যিক সংস্কৃতিকর্মীদের একটি গ্রুপ কালচারাল অফিসারের পক্ষে অবস্থান নিয়ে তার বিরুদ্ধে মলয় কুন্ডু গং’র অভিযোগ ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত দাবি করেন।

এরপর পাল্টা মানববন্ধন করতে গেলে মলয় কুন্ডু গং’র হামলার শিকার হন তারা। ন্যাক্কারজনক এ হামলার প্রতিবাদে সংস্কৃতিকর্মীরা সোমবার (১৮ মার্চ) মানববন্ধনের ডাক দেয়। জেলার বিভিন্ন প্রান্ত থেকে সমবেত কবি সাহিত্যিকদের অংশগ্রহণে আধঘণ্টা স্থায়ী মানববন্ধনে কবি সাহিত্যিক শিল্পী পরিষদের সাধারণ সম্পাদক আব্দুর রহমান, কবি বাচ্চু মুন্সি, কবি জসিম উদ্দিন, কবি মিটু, কবি হাসনা খাতুনসহ কবি সাহিত্যিক শিল্পী সমিতির বিভিন্ন পর্যায়ের নেতারা অংশ নেন।

এসময় বক্তারা সংস্কৃতিকর্মীদের উপর শিল্পকলা প্রাঙ্গণে ১৫ মার্চের হামলার হামলার তীব্র প্রতিবাদ করে জড়িতদের দৃষ্টান্তমূলক বিচার দাবির পাশাপাশি শিল্পকলা একাডেমিতে শিল্প চর্চার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার দাবি জানান।

পরে জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরীর নিকট শিল্পকলা সাবেক সম্পাদক মলয় কুন্ডুর দুর্নীতি, অর্থ লোপাট, স্বেচ্ছাচারিতার নানা অভিযোগ ও বিচারের দাবি সম্বলিত স্মারকলিপি প্রদান করা হয়।

news24bd.tv/এসসি 

পাঠকপ্রিয়