খুলনায় জলবায়ু ঝুঁকিতে থাকা মানুষের কথা শুনলেন সুইডেন রাজকন্যা

খুলনার কয়রায় সুইডেনের রাজকন্যা

খুলনায় জলবায়ু ঝুঁকিতে থাকা মানুষের কথা শুনলেন সুইডেন রাজকন্যা

নিজস্ব প্রতিবেদক, খুলনা

সুইডেনের প্রিন্সেস ক্রাউন ভিক্টোরিয়া খুলনার উপকূলীয় কয়রায় ঝুঁকিতে থাকা মানুষের অনুভূতি ও জীবন-জীবিকা কার্যক্রম অবলোকন করেছেন।

আজ মঙ্গলবার (১৯ মার্চ) সকালে তিনি হেলিকপ্টারে করে কয়রার মহেশ্বরীপুর ইউনিয়নের গিলাবাড়ি নয়নী মাঠে হেলিপ্যাডে অবতরণ করেন। এরপর তিনি মহেশ্বরীপুর ও মহারাজপুর ইউনিয়ন পরিষদ, মদিনাবাদ ডিজিটাল পোস্ট অফিস পরিদর্শন করেন। এসময় জলবায়ু পরিবর্তনের প্রভাবে ঝুঁকিতে থাকা ওই এলাকা পরিদর্শন ও মানুষের সঙ্গে কথা বলেন।

খুলনা জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন বলেন, জলবায়ু পরিবর্তন পরিস্থিতি মোকাবেলায় উপকূলীয় লোকজনের জীবনমান ও ইউনিয়ন পরিষদের ডিজিটালাইজেশনে রূপান্তর কার্যক্রম নিজ চোখে দেখা, মদিনাবাদ স্মার্ট পোস্ট সেন্টারের উদ্বোধন, এসডিজি বাস্তবায়নে অগ্রগতি এবং চলমান দুর্যোগ কবলিত চ্যালেঞ্জগুলো পরিদর্শন করতে প্রিন্সেস ভিক্টোরিয়া উপকূলীয় কয়রায় আসেন। তিনি বেলা ১২টায় কপোতাক্ষ মহাবিদ্যালয় মাঠ থেকে হেলিকপ্টার যোগে কয়রা ত্যাগ করেন।

কয়রা থানার ওসি মো. মিজানুর রহমান বলেন, কয়রায় তার আগমন উপলক্ষ্যে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ১৬০০ পুলিশ মোতায়েন করা হয়। পাশাপাশি, র‌্যাব, বিজিবি, সেনাবাহিনী, নৌ বাহিনী, বিমান বাহিনী, কোস্টগার্ড, গোয়েন্দা নজরদারিসহ সকল নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়।

news24bd.tv/SHS