জবিতে আরেক নারীকে যৌন হয়রানির অভিযোগ

সংগৃহীত ছবি

জবিতে আরেক নারীকে যৌন হয়রানির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সহকর্মীদের কাছ থেকে যৌন হয়রানির অভিযোগে রেজিস্ট্রার বরাবর অভিযোগ দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার মাসুদা আক্তার।

মঙ্গলবার (১৯ মার্চ) বিষয়টি গণমাধ্যমের কাছে এলেও তিনি রেজিস্ট্রার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন গত বছরের ৩১ অক্টোবর। লিখিত অভিযোগে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস দপ্তরে এক বছর যাবত কাজ করলেও এখন পর্যন্ত তার বসার কোন ব্যবস্থা এই দপ্তরে হয়নি।

তিনি উল্লেখ করেন, উপ-পরিচালক নায়লা ইয়াসমিনের অধীনে থাকার সময়ে তিনি গেস্ট চেয়ারে দীর্ঘ এক বছর যাবৎ বসে অফিস করেছেন।

কিন্তু ২৬/১০/২-২৩ তারিখে নায়লা ইয়াসমিন লিয়েন ছুটি নিয়ে কিশোরগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার পদে যোগদান করলে তিনি রেজিস্ট্রারের মৌখিক অনুমতি নিয়ে পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস দপ্তরের কক্ষে বসেন। এদিন দপ্তরের অন্য সবাই জরুরী মিটিংয়ে অফিস-এর বাইরে থাকায় কেউ বিষয়টি জানতো না।

পরবর্তীতে গত ২৮ অক্টোবর সকালে পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস দপ্তরের প্রজেক্ট ডিরেক্টর সৈয়দ আলী আহমেদ অফিসে ঢুকেই অনেক জোরে বকাবকি শুরু করলে মাসুদা তার রুমে যান। এসময় আলী আহমেদ নায়লা ইয়াসমিনকেও গালিগালাজ করেন।

মাসুদার অভিযোগ, নায়লা ইয়াসমিনের রুম দখলের অভিযোগ এনে পরিচালক হিমাদ্রি শেখর তার সাথে সাক্ষাতে এবং ফোনে খুবই বাজে আচরণ ও ফোনে অসৎ উদ্দেশ্যে অরুচিকর কথাবার্তা বলে আসছেন।

এ বিষয়ে প্রক্টরকে তৎক্ষনাৎ অবহিত করলে এবং প্রক্টর দুজন সহকারী প্রক্টরকে বিয়ষটি দেখার জন্য পাঠান। এরপর তিনি নায়লা ম্যাডামকে সাথে নিয়ে সম্পূর্ণ ঘটনা বর্ণনা দেন।

তিনি বলেন, এই ঘটনায় ভীত হয়ে বিকেল বেলায় অজ্ঞান হয়ে পড়লে আমাকে ন্যাশনাল হাসপাতালে জরুরী বিভাগে ভর্তি করা হয়। অভিযোগপত্রে হাসপাতালের কাগজপত্র সংযুক্ত করেন বিশ্ববিদ্যালয়ের এই নারী এই কর্মকর্তা।

অভিযোগে তিনি মহিলা কর্মজীবি হিসেবে সম্মান ও নিরাপত্তার জন্য উপরোক্ত কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযোগের সুষ্ঠু তদন্তের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

news24bd.tv/FA