পাগলীর কোলে ফুটফুটে কন্যা সন্তান

পাগলীর কোলে ফুটফুটে কন্যা সন্তান

সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলায় জামতৈল রেলওয়ে স্টেশনের পাশে ঝুপড়ি ঘরে বসবাস করার মানসিক প্রতিবন্ধী (৩০) সোমবার রাতে ফুটফুটে কন্যা সন্তান জন্ম দিয়েছেন। দীর্ঘ চার বছর যাবত রোজিনার স্বামী তার কাছে না থাকায় বাচ্চাটির বাবা কে এ নিয়ে নানা কৌতুলের সৃষ্টি হয়েছে। এলাকায় ব্যাপক চাঞ্চল্যের জন্ম দিয়েছে।  

প্রতিবন্ধী রোজিনা খাতুন সিরাজগঞ্জের তাড়াশ থানার রানীরহাট ইউনিয়নের মৃত মজিবর ও হামিদা দম্পত্তির মেয়ে।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি অফিসের সামনের চা দোকানদার জামতৈল এলাকার আব্দুস সালাম সেখ জানান, গতকাল দুপুরে মানসিক প্রতিবন্ধী রোজিনার প্রসব ব্যথা শুরু হলে একজন অভিজ্ঞ নারিকে নিয়ে আসা হয়। সন্ধ্যা পর্যন্ত চেষ্টা করেও কোন সমাধান না হলে তাকে হাসপাতালে নেয়া হয়। হাসপাতালে রোজিনা খাতুন ফুটফুটে কন্যা সন্তান জন্ম দেন। সকালে পুনরায় তাকে জামতৈল রেলওয়ে স্টেশনে নিয়ে এসে বাচ্চাসহ তাকে তার ঝুপড়ি ঘরের মধ্যে রাখা হয়।

তিনি বলেন বাচ্চাটিকে নিয়ে দুশ্চিন্তায় রয়েছি। কারণ এই বাচ্চার বাবা কে? বাচ্চাটিকে প্রতিবন্ধী লালন পালন করবে কিভাবে?

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ইবরাহিম জানান, রাতে কিছু লোকজন তাকে হাসপাতালে নিয়ে আসে। পরে নার্সদের সার্বিক সহযোগিতায় নরমাল ডেলিভারির মাধ্যমে কন্যা সন্তানের জন্ম হয়। ভোরে প্রতিবন্ধী হাসপাতাল থাকতে না চাওয়ায় স্থানীয় লোকজনই অভিভাবক হয়ে মা এবং সন্তানকে নিয়ে যায়।

কামারখন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন সুলতানা জানান, ঘটনাটি সম্পর্কে অবহিত হবার পর উপজেলা সমাজ সেবা অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) সুমা খাতুনকে সকাল সাড়ে ১১ ঘটনাস্থলে পাঠিয়ে মা ও মেয়েকে উদ্ধার করে পুনরায় হাসপাতালে পাঠানো হয়েছে। ইতোমধ্যে সন্তানটিকে দত্তক নিতে বেশ কয়েকজন আবেদন করেছে।  

বুধবার উপজেলা কমিটির মিটিং করে সিদ্ধান্ত নেয়া হবে সন্তানটিকে দত্তক দেয়া হবে নাকি শিশু সুরক্ষা কেন্দ্রে পাঠানো হবে।

news24bd.tv/কেআই