টেস্ট সিরিজ: মুশফিককে নিয়ে বাংলাদেশ শিবিরে দুঃসংবাদ

মুশফিকুর রহীম

টেস্ট সিরিজ: মুশফিককে নিয়ে বাংলাদেশ শিবিরে দুঃসংবাদ

অনলাইন ডেস্ক

তিন ফরম্যাটেই বাংলাদেশ ক্রিকেটের নির্ভরতা প্রতীক মুশফিকুর রহীম। শ্রীলঙ্কার বিপক্ষে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজেও সেই নজির রেখেছেন এই ইউকেট কিপার ব্যাটসম্যান। কিন্তু আগামী শুক্রবার সিলেটে শুরু হতে যাওয়া শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে থাকছেন না তিনি। চোটের কারণে ছিটকে গেলেন তিনি।

তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে আঙুলে চোট পান মুশফিক।  

সোমবার (১৮ মার্চ) চট্টগ্রামে তৃতীয় ওয়ানডেতে ৪ উইকেটের জয়ে দায়িত্বশীল ব্যাটিং করে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন মুশফিকুর রহিম। সেই ম্যাচে শ্রীলঙ্কার ব্যাটিং ইনিংসের দ্বিতীয় ওভারে তাসকিন আহমেদের বল ধরতে গিয়ে ডান হাতের বৃদ্ধাঙ্গুলিতে চোট পান মুশফিক।

ওই সময় ফিজিও বায়েজিদুল ইসলামের শরণাপন্ন হতে হয়েছিল তাকে।

ব্যথা যে বেশ ভালোই পেয়েছেন, তা চোখেমুখেই স্পষ্ট ছিল। অবশ্য ম্যাজিক স্প্রের পর টেপ পেঁচিয়ে কিপিং চালিয়ে যান। পরে ব্যাটিংয়েও দলের জয়ে রাখেন গুরুত্বপূর্ণ ভূমিকা। ৩৬ বলে ৩৭ রানের ইনিংস খেলেন, সপ্তম উইকেটে রিশাদ হোসেনের সঙ্গে অবিচ্ছিন্ন ৫৯ রানের জুটি গড়েন।

বিসিবির একটি সূত্র মঙ্গলবার জানিয়েছে, স্ক্যানে মুশফিকের আঙুলে হালকা চিড় ধরা পড়েছে। যেটি সেরে উঠতে ৪-৫ সপ্তাহ সময় লাগবে। এর ফলে ২২ মার্চ শুরু টেস্ট সিরিজে পাওয়া যাবে না মুশফিককে।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক