রামদেবকে সতর্ক করলো ভারতের সুপ্রিম কোর্ট

সংগৃহীত ছবি

রামদেবকে সতর্ক করলো ভারতের সুপ্রিম কোর্ট

অনলাইন ডেস্ক

ভারতের অন্যতম যোগগুরু হিসেবে পরিচিত, পতঞ্জলি আয়ুর্বেদের স্বত্বাধিকারী বাবা রামদেবকে তলব করেছে ভারতের সুপ্রিম কোর্ট। শুধু তাই নয়, সংস্থাটি এবং এর ম্যানেজিং ডিরেক্টর আচার্য বালকৃষ্ণণকে ভর্ৎসনা করেছে দেশটির শীর্ষ আদালত। হিন্দুস্থান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে মঙ্গলবার (১৯ মার্চ) পতঞ্জলির বিজ্ঞাপনে তাদের ওষুধ সামগ্রীর বিজ্ঞাপন বন্ধ রাখার নির্দেশ দিয়েছে ভারতের সুপ্রিম কোর্ট।

একইসঙ্গে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত তারা যেন ওই ধরনের বিজ্ঞাপন বন্ধ রাখে তা জানিয়ে দেয় সুপ্রিম কোর্ট।

কিন্তু পতঞ্জলি গ্রুপ তা অমান্য করায় আদালত অবমাননার নোটিশ দেওয়া হয় তাদের। এরপরও পতঞ্জলির পক্ষ থেকে কোনো সাড়া না মেলায় আদালত মঙ্গলবার (১৯ মার্চ) বলেছে, এর ফল ভোগ করতে হবে।

উল্লেখ্য, গত বছর কোভিড-১৯-এর ভ্যাকসিন সংক্রান্ত ভুল তথ্য প্রচার করে পতঞ্জলি। আদালত তখনই এসব বিভ্রান্তিকর বিজ্ঞাপন বন্ধের নির্দেশ দেয়।

ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন সুপ্রিম কোর্টে অ্যালোপ্যাথি সম্পর্কে ভুল তথ্য প্রচার করার কারণে পতঞ্জলির বিরুদ্ধে এই বিচারকার্য চলছে বলে জানা গেছে।

ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের ওই অভিযোগে বলা হয়েছে, যোগগুরু রামদেব সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে অ্যালোপ্যাথি চিকিৎসা এবং ওষুধের বিরুদ্ধে ক্রমাগত ভুল তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করছে।

আরও পড়ুন: জলদস্যুদের বিরুদ্ধে যে হুঁশিয়ারি নরেন্দ্র মোদির

জানা গেছে, পতঞ্জলির ভুল বিজ্ঞাপনের জন্য প্রতিটি সামগ্রীর পক্ষ থেকে ১ কোটি টাকা করে জরিমানা করা হতে পারে তাদের।

news24bd.tv/এসসি