গুগল আপনার গোপন খবর কতটা রাখে?

গুগল আপনার গোপন খবর কতটা রাখে?

গুগল আপনার গোপন খবর কতটা রাখে?

অনলাইন ডেস্ক

শুধু এক ক্লিকেই যেন হাতের মুঠোয় চলে আসে পৃথিবী। প্রযুক্তির এক অভূতপূর্ব সৃষ্টি হল গুগল। যেকোনো প্রশ্নের উত্তর রয়েছে এর কাছে। বিশ্বের সব তথ্য যেন লুকিয়ে রয়েছে এর অন্দরে।

সার্চ করলে সহজেই মিলে যায় যেকোনো প্রশ্নের সহজ সমাধান।

তবে গুগলে আপনি যাই খবর পান না কেন আপনার কতটা ব্যক্তিগত খবর রাখছে, গুগল তা জানলে রীতিমতো বোকা বনে যাবেন। অজান্তেই নিজের ব্যক্তিগত বহু তথ্যই আপনি গুগলকে দিয়ে দিচ্ছেন । আসুন জেনে নেওয়া যাক আপনার ঠিক কতটা খবর রাখে আপনার সাধের সার্চিং সাইট।

আপনি আজ পর্যন্ত যা যা সার্চ করেছেন সব ডেটাই সংগ্রহ করে রেখে গুগল। সেই তথ্য বিশ্লেষণ করেই আপনার প্রয়োজনীয় বিজ্ঞাপন আপনার সামনে হাজির করে এই সাইট। আপনি সার্চ হিস্ট্রি ডিলিট করলেও আপনার সারাজীবনের সার্চ লিস্ট সংগ্রহ করে রাখে গুগল।

আপনার সার্চ হিস্ট্রির সাহায্যে আপনার মানসিক পরিস্থিতিও পড়ে নিতে পারে গুগল। এ ছাড়াও আপনি ইউটিউবে কী কী গান শুনেছেন কোন ধরনের গান আপনার পছন্দ তারও খবর রাখে এই সাইট।

আপনার পোশাক-আশাকের উপরেও যথেষ্ট নজর রাখে এই সাইট। কোন ধরনের পোশাক আপনি অনলাইনে কিনেছেন তাও মনে রাখে এই সাইট। সারাদিন যে কটি পেজে আপনি যতক্ষণ থাকেন তার সমস্ত ঘণ্টা মিনিটের হিসাব রাখে গুগল। এ ছাড়াও আপনি কখন কোথায় গিয়েছেন সেই সংক্রান্ত সব খবর রাখে গুগল।
news24bd.tv/aa

পাঠকপ্রিয়