ব্রাজিল-আর্জেন্টিনায়ও যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি

ব্রাজিল-আর্জেন্টিনায়ও যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি

ব্রাজিল-আর্জেন্টিনায়ও যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি

অনলাইন ডেস্ক

চলতি বছরের জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে বসতে যাচ্ছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। যার জন্য ইতোমধ্যেই শুরু হয়েছে আইসিসির প্রস্তুতি। সেই সাথে ব্যস্ততা বেড়েছে অংশগ্রহণকারী দলগুলোরও।  কারণ এবার অন্যান্যবারের তুলনায় একটু ভিন্নভাবে আয়োজন করা হচ্ছে বিশ্বকাপের।

যেখানে অংশ নিচ্ছে মোট ২০ দল। থাকছে নতুন আইনও।  

এতসব নতুনত্বের মাঝেই শুরু হয়েছে এবারের বিশ্বকাপের ‘ট্রফি ট্যুর’। মঙ্গলবার (১৯ মার্চ) দুইবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ক্রিস গেইল ও যুক্তরাষ্ট্রের বোলার আলী খান নিউ ইয়র্কের এম্পায়ার স্টেট বিল্ডিংয়ে বিশ্বকাপ ট্রফি ট্যুরের উদ্বোধন করেন।

নিউইয়র্কের এম্পায়ার স্টেট বিল্ডিংয়ে গতকাল আনুষ্ঠানিকভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফির বিশ্বভ্রমণের সূচনা করলেন টুর্নামেন্টটির প্রথম সেঞ্চুরিয়ান ক্রিস গেইল। ‘ইউনিভার্স বসের’ সঙ্গে ছিলেন যুক্তরাষ্ট্রের তারকা ক্রিকেটার আলি খান। আয়োজক দুই দেশ—ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের ৯টি ভেন্যুসহ ১৫টি দেশে ভ্রমণ করবে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি। এই ১৫ দেশের পাশাপাশি ব্রাজিল, আর্জেন্টিনা, কানাডার মতো উদীয়মান দেশগুলোতেও যাবে বিশ্বকাপের ট্রফি। দক্ষিণ আমেরিকার দুই প্রতিবেশী ব্রাজিল-আর্জেন্টিনায় বিশ্বকাপের ট্রফি যাবে এই মাসের শেষেই। আপাতত এক মাসে কোন কোন দেশে বিশ্বকাপের ট্রফি ভ্রমণ করবে, তার তালিকা প্রকাশ করেছে আইসিসি।

নবম টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হচ্ছে ১ জুন। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের টুর্নামেন্টে প্রথমবারের মতো অংশ নিচ্ছে ২০ দল। ২৯ দিনের টুর্নামেন্টে ম্যাচ হবে ৫৫টি।  

এক মাসে কোথায় কোথায় যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি
১৮-২০ মার্চ       নিউইয়র্ক
২১-২৩ মার্চ       হিউস্টন, গ্র্যান্ড প্রেইরি, ডালাস
২৬-২৭ মার্চ       বুয়েনস এইরেস
২৮-২৯ মার্চ       সাও পাওলো
৩-৪ এপ্রিল       জ্যামাইকা
১৩-১৪ এপ্রিল    বারবাডোজ
১৭-১৮ এপ্রিল    অ্যান্টিগা অ্যান্ড বারবুডা
১৯-২০ এপ্রিল   সেন্ট লুসিয়া

news24bd.tv/aa

পাঠকপ্রিয়