মেরিন একাডেমিতে চাকরি, এইচএসসি পাসেও করা যাবে আবেদন 

প্রতীকী ছবি

মেরিন একাডেমিতে চাকরি, এইচএসসি পাসেও করা যাবে আবেদন 

অনলাইন ডেস্ক

সম্প্রতি জনবল নিয়োগে পুনর্বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ মেরিন একাডেমি, চট্টগ্রাম। এই প্রতিষ্ঠানে ছয় ক্যাটাগরির পদে ছয়জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

১. পদের নাম: ইনস্ট্রুমেন্ট অপারেটর
পদসংখ্যা: ১ (অস্থায়ী)
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পদার্থবিদ্যাসহ দ্বিতীয় শ্রেণির বিএসসি ডিগ্রি।


বেতন স্কেল: ১২,৫০০–৩০,২৩০ টাকা (গ্রেড–১১)

২. পদের নাম: চিফ পেটি অফিসার (সিগন্যাল)
পদসংখ্যা: ১ (অস্থায়ী)
যোগ্যতা: বাংলাদেশ নৌবাহিনীর উচ্চতর শিক্ষা পরীক্ষা অথবা স্বীকৃত বোর্ড থেকে এইচএসসি পাসসহ বাংলাদেশ নৌবাহিনীতে সাবেক পেটি অফিসার এবং সিগন্যাল স্কুলে প্রশিক্ষক হিসেবে এক বছরের অভিজ্ঞতা অথবা মেরিন একাডেমি থেকে প্রি-সি কোর্সের প্রশিক্ষণপ্রাপ্ত ক্যাডেট হতে হবে।
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

৩. পদের নাম: চিফ পেটি অফিসার (সিম্যানশিপ)
পদসংখ্যা: ১ (অস্থায়ী)
যোগ্যতা: বাংলাদেশ নৌবাহিনীর উচ্চতর শিক্ষা পরীক্ষা অথবা স্বীকৃত বোর্ড থেকে এইচএসসি পাসসহ বাংলাদেশ নৌবাহিনীতে সাবেক পেটি অফিসার হিসেবে দুই বছরের অভিজ্ঞতা এবং সিম্যানশিপ ট্রেনিংয়ে কমপক্ষে দুই বছরের অভিজ্ঞতা অথবা মেরিন একাডেমি থেকে প্রি-সি কোর্সের প্রশিক্ষণপ্রাপ্ত ক্যাডেট হতে হবে।
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

৪. পদের নাম: ড্রাফটসম্যান
পদসংখ্যা: ১ (অস্থায়ী)
যোগ্যতা: স্বীকৃত পলিটেকনিক ইনস্টিটিউট থেকে সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা। তবে মেশিন ড্রাফটসম্যান হিসেবে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে।


বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

৫. পদের নাম: সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ১ (স্থায়ী)
যোগ্যতা: এইচএসসি পাস হতে হবে। শর্টহ্যান্ডে প্রতি মিনিটে ইংরেজিতে ৭০ বাংলায় ৪৫ শব্দ ও কম্পিউটার ব্যবহারের ক্ষেত্রে ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি ও টাইপিং ইত্যাদির সর্বনিম্ন গতি বাংলায় প্রতি মিনিটে ২৫ শব্দ ও ইংরেজিতে প্রতি মিনিটে ৩০ শব্দ থাকতে হবে।
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

৬. পদের নাম: মোটর ড্রাইভার
পদসংখ্যা: ১ (স্থায়ী)
যোগ্যতা: মোটর ড্রাইভিং লাইসেন্সসহ হালকা ও ভারী যানবাহন চালনায় ৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: ৯,৭০০-২৩,৪৯০ টাকা (গ্রেড-১৫)

যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন: ঢাকা, গাজীপুর, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, ফরিদপুর, মাদারীপুর, রাজবাড়ী, শরীয়তপুর, টাঙ্গাইল, জামালপুর, নেত্রকোনা, শেরপুর, মাগুড়া, নড়াইল, সাতক্ষীরা, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলা।

তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সব জেলার নাগরিক আবেদন করতে পারবেন।

বয়সসীমা
৮ এপ্রিল ২০২৪ তারিখে ২ ও ৩ নম্বর পদের জন্য বয়সের ঊর্ধ্বসীমা ৪৫ বছর। অন্যান্য পদের জন্য বয়স ১৮ থেকে ৩০ বছর হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীরা নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংক থেকে জেনে আবেদন করতে পারবেন।

আবেদন ফি
কমান্ড্যান্ট, বাংলাদেশ মেরিন একাডেমি, চট্টগ্রামের অনুকূলে সোনালী ব্যাংক/বাংলাদেশ ব্যাংকে ট্রেজারি চালানের মাধ্যমে কোড নম্বর ১-৫২৩৬-০০০১-২৬৮১ এ ১ নম্বর পদের জন্য ৩০০ টাকা এবং ২ থেকে ৬ নম্বর পদের জন্য ২০০ টাকা জমা দিতে হবে। চালানের মূল কপি আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে।

আবেদনের শেষ সময়: ৮ এপ্রিল ২০২৪।

news24bd.tv/TR 

এই রকম আরও টপিক