রিমান্ড শেষে কারাগারে অবন্তিকার সহপাঠী আম্মান 

রিমান্ড শেষে কারাগারে অবন্তিকার সহপাঠী আম্মান 

অনলাইন ডেস্ক

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় গ্রেপ্তার তার সহপাঠী আম্মান সিদ্দিকীকে দুই দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

আজ বুধবার (২০ মার্চ) দুপুর দেড়টার দিকে তাকে আদালতে আনা হলে শুনানি শেষে কারাগারে পাঠানোর নির্দেশ দেন কুমিল্লা আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু বকর সিদ্দিক।

আজ বেলা ১২টার দিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবেদন করেন তার আইনজীবীরা। আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন মামলার কুমিল্লা আদালতের সহকারী কৌঁসুলি রফিকুল ইসলাম হীরা।  

গত শুক্রবার রাতে কুমিল্লা নগরীর বাগিচাগাঁও এলাকার অরণি নামের ভাড়া বাসায় ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেন অবন্তিকা। এরপর শনিবার রাতে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে দ্বীন ইসলাম ও আইন বিভাগের শিক্ষার্থী আম্মান সিদ্দিকীকে আসামি করে মামলা করেন অবন্তিকার মা তাহমিনা শবনম। পরের দিন রাতে কুমিল্লা জেলা পুলিশের একটি দল ডিএমপি থেকে দুজনকে কুমিল্লায় নিয়ে আসে।

সোমবার দুপুরে তাদের আদালতে নেওয়া হয়।

সোমবার পুলিশ আম্মান সিদ্দিকীর পাঁচদিন এবং সহকারী প্রক্টর দ্বীন ইসলামের দুদিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করে। শুনানি শেষে আম্মান সিদ্দিকীর দুদিন এবং সহকারী প্রক্টর দ্বীন ইসলামের একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।  

অবন্তিকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি কুমিল্লা সরকারি কলেজের সাবেক অধ্যাপক প্রয়াত জামাল উদ্দিনের মেয়ে।

news24bd.tv/SHS