জবির মীমকে নিরাপত্তা দেবে ডিবি, অভিযোগ অস্বীকার শিক্ষকদের

সংগৃহীত ছবি

জবির মীমকে নিরাপত্তা দেবে ডিবি, অভিযোগ অস্বীকার শিক্ষকদের

নিজস্ব প্রতিবেদক

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মীমের নিরাপত্তা ডিবি দেবে বলে জানালেন পুলিশের গোয়েন্দা বিভাগের প্রধান হারুন অর রশীদ। শিক্ষকরাও মীমের নিরাপত্তা বৃদ্ধির আশ্বাস দিয়েছেন বলে জানান তিনি।

যৌন নিপীড়নের অভিযোগ দেওয়ায় হত্যাসহ বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের হুমকি পান জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিল্ম ও টেলিভিশন বিভাগের শিক্ষার্থী মীম। এমন অভিযোগের প্রেক্ষিতে ডিবি কার্যালয়ে তলব করা হয় ভুক্তভোগী শিক্ষার্থী ও অভিযুক্ত ফিল্ম ও টেলিভিশন বিভাগের দুই শিক্ষক আবু শাহেদ ইমন ও বিভাগের চেয়ারম্যান জুনায়েদ আহমেদ হালিমকে।

এসময় শিক্ষার্থী মীমের দেয়া অভিযোগ মিথ্যা দাবি করেন দুই শিক্ষক। তারা জানান, মীমকে ফেল করিয়ে দেয়া অভিযোগ মিথ্যা। বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী সে ফেল করেছে।

ডিবি কার্যালয় থেকে বেরিয়ে মীম বলেন, ডিবির আশ্বাসে নিরাপত্তা বোধ করছি।

তবে শিক্ষকরা অভিযোগ করেছেন আমি ক্লাস ও পরীক্ষায় অংশগ্রহণ করি না যেটা পুরোপুরি মিথ্যা।

গত সোমবার (১৮ মার্চ) দুপুরে ডিবি কার্যালয়ে ওই শিক্ষার্থী অভিযোগ করেন। অভিযোগ দেওয়া শেষে বিকেলে মিন্টো রোডে ডিবি কার্যালয়ে সাংবাদিকদের ওই শিক্ষার্থী বলেন, ‘আমার বিভাগের শিক্ষক আবু শাহেদ ইমন আমাকে যৌন হেনস্তা করেছে। এ অভিযোগ দেওয়ার পর থেকে বিভাগের চেয়ারম্যান ও অভিযুক্ত শিক্ষক আমাকে সেটি তুলে নিতে নানাভাবে চাপ দিতে থাকেন। এতে আমি রাজি না হওয়ায় তারা আমাকে হাত-পা কেটে হত্যা করাসহ বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের হুমকি দেন।

news24bd.tv/FA