স্বর্ণের রেকর্ড দাম, ভরিতে বাড়লো ২৯১৬ টাকা

স্বর্ণের রেকর্ড দাম, ভরিতে বাড়লো ২৯১৬ টাকা

অনলাইন ডেস্ক

দেশের বাজারে সোনার দাম বেড়েছে। দাম কমানোর একদিনের মাথায় দেশের বাজারে স্বর্ণের এই দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস)। দাম বেড়ে ভালো মানের এক ভরি (২২ ক্যারেট) স্বর্ণের দাম হয়েছে এক লাখ ১৪ হাজার ৭৪ টাকা, যা দেশের ইতিহাসে সর্বোচ্চ। সারা দেশে স্বর্ণের নতুন এ দাম আগামীকাল শুক্রবার (২২ মার্চ) থেকে কার্যকর হবে।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বর্ণের দাম বাড়ার এ তথ্য জানায়।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবী (পিওর গোল্ড) স্বর্ণের মূল্য বৃদ্ধি পেয়েছে। সে কারণে স্বর্ণের দাম সমন্বয়ের সিদ্ধান্ত নিয়েছে বাজুস।

নতুন মূল্য অনুযায়ী ২১ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম বেড়ে এক লাখ আট হাজার ৮৮৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

অর্থাৎ, নতুন করে প্রতি ভরি ভালো মানের স্বর্ণের দাম বেড়েছে দুই হাজার ৯১৬ টাকা। এছাড়া ১৮ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ৯৩ হাজার ৩১২ টাকা নির্ধারণ করা হয়েছে। আর সনাতন পদ্ধতির এক ভরি স্বর্ণের দাম ৭৭ হাজার ৭৯৯ টাকা করা হয়েছে।

অন্যদিকে অপরিবর্তিত রয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী বর্তমানে ২২ ক্যারেটের রুপার দাম ভরি দুই হাজার ১০০ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ভরি দুই হাজার ছয় টাকা এবং ১৮ ক্যারেটের রুপার দাম ভরি এক হাজার ৭১৫ টাকা নির্ধারণ করা হয়। আর সনাতন পদ্ধতির এক ভরি রুপার দাম এক হাজার ২৮৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক