গরুর মাংস ৫৫০, ডিমের ডজন ১০০

৫৫০ টাকায় গোরুর মাংস বিক্রি করা হচ্ছে

গরুর মাংস ৫৫০, ডিমের ডজন ১০০

ময়মনসিংহ প্রতিনিধি

পবিত্র মাহে রমজান উপলক্ষে নিম্নআয়ের মানুষের জন্য ময়মনসিংহে সাশ্রয়ী মূল্যে গরুর মাংস ও ডিম বিক্রি শুরু করেছে জেলা প্রশাসক ও প্রাণিসম্পদ অধিদপ্তর। বাজারের তুলনায় গরুর মাংস কেজিতে ২০০ টাকা কমে ৫৫০ টাকা ও ডিম প্রতি ডজনে ১২ থেকে ১৩ টাকা কমে ১০০ টাকায় বিক্রি করছে তারা।

বৃহস্পতিবার দুপুর ১২ টা থেকে ময়মনসিংহ জেলা প্রশাসকের কার্যালয়ের বিক্রি করা হয় এসব পণ্য। প্রথম দিনেই মাংস কিনতে আসা বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের ভিড়ে হিমশিম খেতে হয় আয়োজকদের।

লাইনে দাঁড়িয়ে দীর্ঘ সময় পার হলেও শেষ পর্যন্ত কম দামে মাংস কিনতে পেরে খুশি মনে বাসায় ফিরতে দেখা গেছে সাধারণ মানুষকে।

আয়োজকরা জানান, চাহিদার ওপর ভিত্তি করে রমজান মাসজুড়ে প্রতি বুধবার ও বৃহস্পতিবার এই দুই দিন জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বিক্রি করা হবে সাশ্রয়ী মূল্যে গরুর মাংস ও ডিম বিক্রি করা হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আরিফুল হক মৃদুল বলেন, আমরা জেলা প্রশাসনের নিজস্ব তহবিলের পক্ষ থেকে কিছু ভর্তুকি দিচ্ছি। পাশাপাশি কিছু দানশীল ব্যক্তি আমাদের সহযোগিতা করছেন।

যদি টাকার পর্যাপ্ত সংস্থান থাকে তাহলে সম্মিলিত প্রচেষ্টায় আমরা এ কার্যক্রম চলমান রাখব।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আব্দুল জলিল বলেন, এই পবিত্র রমজান মাসে নিম্নআয়ের মানুষজনের মধ্যে প্রাণিজ প্রোটিন সরবরাহ করার ব্যাপারে প্রধানমন্ত্রীর একটি নির্দেশনা আছে। সেই নির্দেশনা মোতাবেক জেলা প্রশাসন ও প্রাণিসম্পদ বিভাগ হয়ে এই কার্যক্রম শুরু করেছি। ৎ

আরও পড়ুন: রমজানে ৬০০ টাকা দরে গরুর মাংস

আরও পড়ুন: যে সুপারশপে বিক্রি হচ্ছে ২৫০, ২০০, ১০০, ৫০ গ্রাম গরুর মাংস

news24bd.tv/তৌহিদ