সাঁতার শিখতে এসে শাবির পুকুরে ডুবে ইন্টারের ছাত্রের মৃত্যু

সাঁতার শিখতে এসে শাবির পুকুরে ডুবে ইন্টারের ছাত্রের মৃত্যু

অনলাইন ডেস্ক

সাঁতার শিখতে এসে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) অভ্যন্তরের পুকুরে ডুবে এক ইন্টার পড়ুয়া শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। নিহতের নাম অর্ণব তালুকদার (১৭)।

আজ শুক্রবার (২২ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল সংলগ্ন পুকুরে এ ঘটনা ঘটে।

অর্ণব সিলেট নগরীর মদিনা মার্কেটের মোল্লাবাড়ি এলাকায় থাকতেন।

তিনি সিলেট শাহ খুররম ডিগ্রি কলেজের ইন্টার প্রথম বর্ষের শিক্ষার্থী। তার বাবার কৃতিশ তালুকদার। গ্রামের বাড়ি সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভপুর উপজেলায়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, পুকুরে গোসল করতে নামার পর ডুব দিলে অনেকক্ষণ পর্যন্ত তিনি না ওঠায়, উপস্থিত লোকজন ডাকাডাকি শুরু করে।

পরে সেখানে উপস্থিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পুকুর থেকে তাকে উদ্ধার করে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। এরপর সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

সাঁতার শিখতে তার সঙ্গে আসা তার ৭ বছর বয়সী ছোটভাই জানায়, প্রতিদিন সে এবং তার ভাই তাদের শিক্ষকের সঙ্গে এ পুকুরে সাঁতার শিখতে আসে। আজ তার শিক্ষক সঙ্গে না আসায় তারা দুইভাই সাঁতার শিখতে আসে। এক পর্যায়ে অর্ণব ডুবে গেলে সে আশেপাশে লোকজনদের ডাকাডাকি শুরু করে। পরে এসে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাকে পুকুর থেকে উদ্ধার করে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী বলেন, সাঁতার শেখার জন্য সে হয়তো এসেছিল। পুলিশ বিষয়টি তদন্ত করছে। পুকুরে গোসল না করার জন্য আমরা আগেই নির্দেশনা দিয়েছিলাম। পাশে নির্দেশনা ফলকও রয়েছে।

বহিরাগত ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, পুকুরটি গভীরতা বেশি থাকায় যে কারো জন্য বিপজ্জনক হতে পারে। তাই সকলকে নির্দেশনা মেনে চলার আহ্বান জানান প্রক্টর।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক