ভারতে নির্মাণাধীন সেতু ভেঙে নিহত ১, আটকা ৩০ শ্রমিক

বিহার রাজ্যের সুপোলে ধসে পড়া কোসি নদীর উপর নির্মাণাধীন সেতু। ছবি: সংগৃহীত।

ভারতে নির্মাণাধীন সেতু ভেঙে নিহত ১, আটকা ৩০ শ্রমিক

অনলাইন ডেস্ক

নির্মাণাধীন সেতু ভেঙে তার নিচে চাপা পড়েছে ৩০ জন। এ ছাড়া এ ঘটনায় নিহত হয়েছেন একজন। ঘটনাটি ঘটেছে ভারতের বিহারে। স্থানীয় সময় শুক্রবার (২২ মার্চ) সকাল ৭টার দিকে সুপোলে কোসি নদীর উপর নির্মাণাধীন সেতুটি ভেঙে পড়ে।

সুপোল জেলার আধিকারিক কৌশল কুমার জানান, ভেজা-বাকাউরের মধ্যে মারিচার কাছে  নির্মাণাধীন সেতুর একটি অংশ ভেঙে পড়লে একজন নিহত এবং নয়জন আহত হয়েছেন। হঠাৎ কোসি নদীর উপর নির্মিত সেতুর স্ল্যাব পড়ে যাওয়ায় এ দুর্ঘটনা ঘটে বলে জানান তিনি।

তিনি আরও জানিয়েছেন, একজনের মৃত্যুর পাশাপাশি এখনও পর্যন্ত ৯ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন। মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আঞ্চলিক কর্মকর্তা ওয়াইবি সিং সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন, সেতুটিতে ১৭১টি পিয়ার রয়েছে- এরমধ্যে ১৫৩ এবং ১৫৪ নাম্বার পিয়ারের মধ্যে স্প্যানটি ভেঙে পড়েছে।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, কোশী নদীর উপর সুপোল জেলার বকৌর থেকে মধুবনী জেলার ভেজার সংযোগস্থাপনে ১০.২ কিলোমিটারের এই সেতুর নির্মাণ করা হচ্ছিল। এই সেতু নির্মাণে ব্যয় ধরা হয়েছে ৯৮৪ কোটি রুপি ব্রিজটি সম্পূর্ণ তৈরি হয়ে গেলে তা দেশটির অন্যতম দীর্ঘ সেতু হতে পারত। কিন্তু শুক্রবার সকালে তারই কিছু অংশ ভেঙে পড়েছে।

২০১৯ সালের মধ্যেই এই সেতুর কাজ সম্পন্ন হওয়ার কথা ছিল। কিন্তু তা হয়নি। সবকিছু ঠিকঠাক থাকলে চলতি বছরের ডিসেম্বরের মধ্যেই সেতুর কাজ শেষ হয়ে যেত বলে ধারণা। তবে কীভাবে এই ঘটনা ঘটল তা এখনও স্পষ্টভাবে জানা যায়নি।

news24bd.tv/DHL