গাজায় ত্রাণ পৌঁছাতে না দেয়া অনৈতিক: গুতেরেস

মিশর সীমান্তে আটকে থাকা ত্রাণবাহী ট্রাকের দীর্ঘ সারিকে অনৈতিক ব্যাপার বলে মন্তব্য করেছেন জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতারেস।

গাজায় ত্রাণ পৌঁছাতে না দেয়া অনৈতিক: গুতেরেস

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনের রাফাহ ক্রসিং ভ্রমণে গিয়ে গাজা উপত্যকা সংলগ্ন মিশর সীমান্তে আটকে থাকা ত্রাণবাহী ট্রাকের দীর্ঘ সারিকে অনৈতিক ব্যাপার বলে মন্তব্য করেছেন জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস। খবর রয়টার্সের।

শনিবার (২৩ মার্চ) ফিলিস্তিন সফরের সময় গুতেরেস বলেন, সময় হয়েছে ইসরায়েলের পক্ষ থেকে গাজায় ত্রাণ ঢুকতে দেয়ার বিষয়ে শক্ত প্রতিশ্রুতি প্রদানের।

এছাড়া, অতিসত্বর যুদ্ধবিরতি এবং হামাসের কাছে বন্দী ইসরায়েলি জিম্মিদের মুক্তির আহ্বানও জানান তিনি।

গুতারেস এমন এক সময়ে ফিলিস্তিন সফর করলেন যখন গাজা উপত্যকায় ত্রাণ ঢুকতে দেয়ার জন্য ইসরায়েলের ওপর বৈশ্বিক চাপ ক্রমশ জোরদার হচ্ছে।

গাজায় ত্রাণ ঢুকলে তা হামাস সরিয়ে নেবে বলে মনে করা ইসরায়েল একটি বাদে গাজায় ঢোকার সকল পথ বন্ধ করে রেখেছে। ইসরায়েল রাফাহ সংলগ্ন কেরেম শালোম স্থলপথ ডিসেম্বরের শেষদিকে খুলে দিলেও গাজায় ত্রাণ পৌঁছানোর ক্ষেত্রে দেরি করার অভিযোগ প্রত্যাখান করেছে।

আরও পড়ুন: ইসরায়েলি হামলায় নিহত ত্রাণের অপেক্ষায় থাকা ১৯ ফিলিস্তিনি

ইসরায়েলের দাবি, জাতিসংঘ গাজায় ত্রাণ সরবরাহে ব্যর্থ হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত এক বার্তায় ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েল কাটজ ত্রাণ নষ্টকারী হামাসের বিষয়ে কিছু না বলায় গুতারেসের বক্তব্যের সমালোচনা করেছেন।

news24bd.tv/ab

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়