একই রাতে দ্রুততম গোলের বিশ্বরেকর্ড করলেন অস্ট্রিয়ান ও জার্মান ফুটবলার

অস্ট্রিয়ার ফুটবলার ক্রিস্টোফ বমগার্টনার ও ফ্লোরিয়ান ভাইর্টৎস (সংগৃহীত ছবি)

একই রাতে দ্রুততম গোলের বিশ্বরেকর্ড করলেন অস্ট্রিয়ান ও জার্মান ফুটবলার

অনলাইন ডেস্ক

ম্যাচ শুরু হতে না হতেই প্রতিপক্ষের জালে বল জড়িয়েছেন অস্ট্রিয়ার ফুটবলার ক্রিস্টোফ বমগার্টনার এবং জার্মান ফুটবলার ফ্লোরিয়ান ভাইর্টৎস।   ক্রিস্টোফ বমগার্টনার সময় নিয়েছেন মাত্র ৬ সেকেন্ড। অন্যদিকে ফ্লোরিয়ান ভাইর্টৎস সময় নিয়েছেন মাত্র ৭ সেকেন্ড।  অবিশ্বাস্য হলেও এই ঘটনা হয়েছে স্লোভাকিয়া, অস্ট্রিয়া এবং জার্মানি, ফ্রান্সের মধ্যকার ম্যাচদুটিতে।

 

দর্শকরা কিছু বুঝে ওঠার আগেই ডেডলক ভেঙেছেন তার। এইজন্য বমগার্টনার সময় নিয়েছেন মাত্র ৬ সেকেন্ড। আন্তর্জাতিক ফুটবলের ইতিহাসে এটিই সবচেয়ে দ্রুততম গোল। এর আগের সবচেয়ে দ্রুততম গোলের রেকর্ডটি ছিল লুকাস পোডলস্কির।

২০১৩ সালে ইকুয়েডরের বিপক্ষে ৭ সেকেন্ডে গোল করেছিলেন সাবেক ওই জার্মান মিডফিল্ডার।

দ্রুততম গোলের এই ম্যাচে স্লোভাকিয়াকে ২-০ গোলে হারিয়েছে অস্ট্রিয়া।

অন্যদিকে একই রাতে, নিজেদের ফুটবল ইতিহাসের দ্রুততম গোলের রেকর্ড স্পর্শ করেছে জার্মানিও। ফ্রান্সের বিপক্ষে ৭ সেকেন্ডে গোল করেছে চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ২৫ গজ দূর থেকে গোলটি করেছেন ফ্লোরিয়ান ভাইর্টৎস। এতে পোডালস্কির সঙ্গে এখন যৌথভাবে দ্রুততম গোলের মালিক তিনি।

অবসর ভেঙে দলে ফিরেছেন টনি ক্রুস। তিন বছর পর রিয়াল মাদ্রিদের এই তারকার প্রত্যাবর্তনটা হলো জয় দিয়েই। এতে করে ফ্রান্সের বিপক্ষে ২-০ গোলের জয়ের দেখা পেলো জার্মানি। এই নিয়ে টানা দ্বিতীয় পরাজয় দেখলেন কিলিয়ান এমবাপ্পেরা।  

news24bd.tv/SC