সুষ্ঠু পরিবেশ বিরাজ করছে: সিইসি
সুষ্ঠু পরিবেশ বিরাজ করছে: সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

সুষ্ঠু পরিবেশ বিরাজ করছে: সিইসি

রাঙামাটি প্রতিনিধি

পার্বত্যাঞ্চলে সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে কঠোর অবস্থানে থাকবে আইনশৃঙ্খলা বাহিনী। এ কথা জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদ।

তিনি বলেন, বিগত নির্বাচনগুলো লক্ষ্য করলে দেখা যায় অন্যান্য জেলার চেয়ে পার্বত্যাঞ্চলের চিত্র ভিন্ন। বিভিন্ন সম্প্রদায়ের বসবাসের কারণে এখানে মতামতের ভিন্নতা রয়েছে।

তাই নির্বাচন ঘিরে সম্ভাব্য যে কোনো সহিংসতার ঘটনা এড়াতে তিন পার্বত্য জেলা রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর থাকবে। নির্বাচনের দিন ভোট কেন্দ্রে কোনো দলে বিশেষ প্রভাব যাতে না পড়ে সে দিকে সতর্ক থাকতে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দশনা দেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় রাঙামাটি জেলা প্রশাসকের উদ্যোগে আয়োজিত ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইন্সটিটিউট মিলনায়তনে (উসাই) তিন পার্বত্য জেলার রিটানিং কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনী সঙ্গে এক বিশেষ বৈঠক শেষে গণমাধ্যম কর্মীদের এ কথা বলেন তিনি।

বৈঠকে নির্বাচন কমিশনার বিগ্রেডিয়ার জেনারেল (অব.) মো. শাহাদাত হোসেন চৌধূরী, নির্বাচন কমিশনার সচিব হেলালুদ্দীন আহমদ, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান, চট্টগাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, রাঙামাটি রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মো. রিয়াদ মেহেমুদ, রাঙামাটি ডিজিএফআই কমান্ডার কর্ণেল মো. শামসুল আলম, বান্দরবান রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল চৌধুরী মোহাম্মদ আজিজুল হক হাজারী, খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মো. হামিদুল হক, রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ, বান্দরবান জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম ও খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম উপস্থিত ছিলেন।

প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা আরও বলেন, জাতীয় সংসদ নির্বাচন ঘিরে দেশে এখনো সুষ্ঠু পরিবেশ বিরাজ করছে। লেভেল প্লেইন ফিল্ড হয়েছে বলে সকল প্রার্থী তাদের নির্বাচনীয় প্রচারৎ-প্রচারণা চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ঘটলেও তা আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণের বাইরে যায়নি। তবে পাহাড়ি এ অঞ্চলে অনেক ঝুকিপূর্ণ এলাকা রয়েছে। কেউ যাতে সহিংতার কথা চিন্তা করে কোনো রকম ষড়যন্ত্র করতে না পারে সে জন্য বিশেষ নজর দেওয়া হয়েছে। তাই নির্বাচন পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রাখা হয়েছে। একই সঙ্গে পাহাড়ে অবৈধ অস্ত্র উদ্ধার অভিযানও অব্যাহত থাকবে।

(নিউজ টোয়েন্টিফোর/মুমু/তৌহিদ)

সম্পর্কিত খবর