যৌতুক না পেয়ে গৃহবধূকে পিটিয়ে ঘরে আটকে রাখল স্বামী

আহত গৃহবধূ রুম্পা

যৌতুক না পেয়ে গৃহবধূকে পিটিয়ে ঘরে আটকে রাখল স্বামী

খায়রুল আরেফিন রানা, নড়াইল

দাবিকৃত যৌতুক না পেয়ে নড়াইলে রুম্পা বেগম নামে এক গৃহবধূ তার স্বামীও শ্বশুর বাড়ির লোকজনের নির্মম নির্যাতনের শিকার হয়েছে। নির্যাতনের পর কোনো প্রকার চিকিৎসা না দিয়ে ওই গৃহবধূকে ঘরে তালাবদ্ধ করে রাখা হয় বলে অভিযোগ নির্যাতিতার।

পরে কৌশলে পালিয়ে স্বজনদের কাছে ফিরলে রোববার (২৪মার্চ) স্বজনরা রুম্পাকে চিকিৎসা দিতে নড়াইল সদর হাসপাতালে নিয়ে ভর্তি করে। নির্যাতিতা ও তার স্বজনরা এঘটনার বিচার চেয়েছেন।

এ ব্যাপারে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে পুলিশ।

ভুক্তভোগী গৃহবধূ রুম্পা ও তার স্বজনরা জানায়, রুম্পার স্বামী দিনার মুন্সি যৌতুকের দাবিতে প্রায়ই রুম্পাকে নির্যাতন করে। সামর্থ না থাকলেও রুম্পার পরিবার মেয়ের সুখের কথা ভেবে বিভিন্ন সময় ধার-দেনা করে অনেক টাকাপয়সা যৌতুক দেয় দিনারকে, কিন্তু লম্পট দিনার ও তার পরিবারের লোভের সীমা ছিল না।

সম্প্রতি বিদেশ যাবার কথা বলে দিনার আবারও ২ লাখ টাকা দাবি করে রুম্পাকে তার বাবার বাড়ি পাঠিয়ে দেয়।

সেখানে রুম্পা ২০/২৫দিন থেকেও তার পরিবার টাকা যোগাড় করতে না ব্যর্থ হলে শনিবার (২৩মার্চ) বিকেলে রুম্পা খালি হাতে স্বামীর বাড়ি সদর উপজেলার জুড়–লিয়া গ্রামে ফিরে আসলে রুম্পার স্বামী দিনারও বাড়ির অন্যদের অমানুষিক নির্যাতনের শিকার হয়।  

শরীরের বিভিন্ন স্থানে নির্মম নির্যাতনে রুম্পা মারাত্মক যখম হলেও তাকে চিকিৎসা না দিয়ে ঘরে তালাবদ্ধ করে রাখে। সেখান থেকে রোববার (২৪মার্চ) ভোরে রুম্পা কৌশলে পালিয়ে বাবার বাড়ি ফিরতে সক্ষম হয়।

পরে স্বজনরা রুম্পাকে চিকিৎসা দিতে নড়াইল সদর হাসপাতালে নেয়। রুম্পা একই উপজেলার আগদিয়া গ্রামের সাইফুল শেখের মেয়ে। তার একটি পূত্র সন্তান রয়েছে। নির্যাতিতা তার প্রতি অন্যায়ের ন্যায় বিচার চেয়েছেন। অভিযোগ পেয়ে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাইফুল ইসলাম।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক