কারাগার থেকে প্রথম সরকারি আদেশ জারি করলেন কেজরিওয়াল

অরবিন্দ কেজরিওয়াল। ফাইল ছবি

কারাগার থেকে প্রথম সরকারি আদেশ জারি করলেন কেজরিওয়াল

অনলাইন ডেস্ক

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) হেফাজত থেকে সরকারি নির্দেশ পাঠালেন ভারতের দিল্লির মুখ্যমন্ত্রী আম আদমি পার্টির (আপ) নেতা অরবিন্দ কেজরিওয়াল। ভারতে এই প্রথম এমন ঘটনা ঘটল।

রোববার (২৪ মার্চ) ইডি হেফাজতে থাকা অবস্থায় তিনি রাজধানীর পানি সরবরাহ বিষয়ে একটি আদেশ জারি করেন। দিল্লির মন্ত্রী অতিশি মারলেনা সিংয়ের কাছে একটি চিরকুট দেওয়ার মাধ্যমে এ আদেশ জারি করেছেন তিনি।

অরবিন্দ কেজরিওয়ালের নির্দেশিকা পড়ে শোনান অতিশি। কেজরিওয়াল বলেছেন, তিনি জানেন দিল্লির বেশ কিছু এলাকায় পানির সমস্যা দেখা দিয়েছে। গ্রীষ্মকাল আসছে। এজন্য যেখানে পানির ঘাটতি রয়েছে সেখানে ট্যাঙ্কারের প্রস্তুতি রাখতে বলেছেন তিনি।

কোনো জায়গায় পানির ঘাটতি যেন দেখা না যায়, তা নিশ্চিত করতে বলেছেন মুখ্যমন্ত্রী। মানুষের যেন কোনো ভোগান্তি না হয়, তার জন্য পর্যাপ্ত বন্দোবস্ত রাখতে বলেছেন সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিকদের।  
এছাড়া প্রয়োজন হলে লেফটেন্যান্ট গভর্নরের থেকে সাহায্য চাইতেও বলেছেন মুখ্যমন্ত্রী। সবাইকে সমাজের জন্য কাজ চালিয়ে যাওয়ার এবং কাউকেই এমনকি ক্ষমতাসীন বিজেপিকেও ঘৃণা না করার আহ্বান জানিয়েছেন তিনি।  

মুখ্যমন্ত্রী তার বার্তায় আরও বলেছেন, ‘ভারতের ভেতরে এবং বাইরে বেশ কয়েকটি শক্তি রয়েছে, যা দেশকে দুর্বল করছে। এমন কোনো জেল নেই যা আমাকে দীর্ঘ সময়ের জন্য কারাগারের ধরে রাখতে পারে। আমি শিগগিরই বেরিয়ে আসব। আমার প্রতিশ্রুতি রক্ষা করব। ’ তিনি জেলে থাকলেও তার প্রশাসনিক কর্মকাণ্ড চালিয়ে যাবেন বলেও জানিয়েছেন।

গত বৃহস্পতিবার (২১ মার্চ) রাতে দুর্নীতির অভিযোগে ভারতের আর্থিক অপরাধ তদন্ত সংস্থা আম আদমি পার্টির (এএপি) এই নেতাকে গ্রেপ্তার করে। কেন্দ্রীয় সংস্থা ইডি হেফাজতে তাঁর এক সপ্তাহের রিমান্ড মঞ্জুর করেন ভারতের এক বিচারিক আদালত।

নিজের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন কেজরিওয়াল। আর ভারতের বিরোধীদলীয় নেতারা এই গ্রেপ্তারকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে আখ্যা দিয়েছেন। ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এই অভিযোগ প্রত্যাখ্যান করেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দল বলছে, কর্তৃপক্ষ দুর্নীতির বিরুদ্ধে কাজ করছে।

news24bd.tv/DHL