সাংবাদিক বা দুদক কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, গ্রেপ্তার ৩

ডিবি প্রধান হারুন অর রশীদ

সাংবাদিক বা দুদক কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, গ্রেপ্তার ৩

অনলাইন ডেস্ক

কখনো সাংবাদিক, আবার কখনো দুদকের সহকারী পরিচালক পরিচয়ে সরকারি বেসরকারি বিভিন্ন পর্যায়ের মানুষের কাছ থেকে হাতিয়ে নিত টাকা। তবে শেষ রক্ষা হয়নি প্রতারক চক্রটি। অবশেষে ধরা পড়লো গোয়েন্দা পুলিশের হাতে। রোববার (২৪ মার্চ) রাতে গোপন সংবাদের ভিওিতে রাজধানীর খিলগাঁও এলাকা থেকে প্রতারক চক্রের ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ।

 

সোমবার (২৫ মার্চ) দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।  

হারুন অর রশিদ বলেন, তারা সাংবাদিক বা দুদকের সহকারী পরিচালক পরিচয় দিয়ে ফোন দিত। আর সেই ফাঁদে পা দিলেই সরকারি-বেসরকারি কর্মকর্তাদের কাছ থেকে হাতিয়ে নিত টাকা।

তিনি জানান, তিন জনকে গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে উদ্ধার কর হয় মোবাইল ফোন, সিম কার্ড, পত্রিকার আইডি কার্ডসহ, বিভিন্ন সরকারি-বেসরকারি অফিসের কর্মীদের ভিজিটিং কার্ড।

হারুন অর রশীদ বলেন, চক্রটি সরকারি কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান, ওয়ার্ডে কমিশনারসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ব্যক্তি তাদের মূল টার্গেট ছিল।  

তিনি আরও জানান, দুদকের ওয়েবসাইট থেকে তথ্য নিয়ে ভুক্তভোগীর নাম ও মোবাইল নম্বর নিয়ে কল দিত তারা। চক্রটির সঙ্গে দুদকের কোনো কর্মকর্তা জড়িত কিনা, সে ব্যাপারে খতিয়ে দেখা হচ্ছে।  

চক্রটির বিরুদ্ধে দুদকসহ বিভিন্ন সংবাদ সংস্থার পরিচয়ে চাঁদাবাজির একাধিক মামলা রয়েছে।

news24bd.tv/আইএএম