বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব দুর্বল হয়ে গেছে: রিজভী

বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব দুর্বল হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব দুর্বল হয়ে গেছে: রিজভী

অনলাইন ডেস্ক

নিজেদেরকে গণতান্ত্রিক দেশ বলে দাবি করা ভারত অবৈধ আওয়ামী লীগ সরকারকে সমর্থন দেয়ায় বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব দুর্বল হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সোমবার (২৫ মার্চ) সকালে স্বাধীনতা দিবস উপলক্ষে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত এক সমাবেশে তিনি এই কথা বলেন।

রিজভী বলেন, অবৈধভাবে ক্ষমতায় থাকতে গিয়ে ও পার্শ্ববর্তী দেশের স্বার্থ রক্ষা করতে গিয়ে বাংলাদেশের স্বাধীনতাকে বিক্রি করে দিচ্ছে আওয়ামী লীগ সরকার। এই সরকারের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে।

লড়াই সংগ্রাম করে অবৈধ সরকারকে ক্ষমতা থেকে অপসারণ ছাড়া মানুষের মুক্তির উপায় নেই।

তিনি বলেন, ভারত বাংলাদেশ নয় বরং একটি অবৈধ দখলদার সরকারকে প্রকাশ্যে সমর্থন করে। এমন দেশের সাথে বিএনপি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখতে পারে না। ভারত বাংলাদেশের জনগণকে কোনো মূল্যই দেয় না।

আরও পড়ুন: যুদ্ধ করেছে সাধারণ মানুষ, কৃতিত্ব নিচ্ছে আ.লীগ: মেজর হাফিজ

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব আরও বলেন, গত ৭ জানুয়ারির ডামি নির্বাচনের সময় পশ্চিমা বিশ্ব কোনো দলের পাশে দাঁড়ায়নি, তারা দাঁড়িয়েছিল বাংলাদেশের জনগণের পক্ষে। সুষ্ঠু নির্বাচনের ক্ষেত্রে এর চেয়ে বড় বিষয় আর কি হতে পারে? একমাত্র পার্শ্ববর্তী দেশ ভারত সেটি না বলে বলেছিল তারা এই সরকারের পক্ষে। এতে প্রমাণিত হয় আমাদের স্বাধীনতা-সার্বভৌমত্ব দুর্বল হয়ে গেছে।

বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুকসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

news24bd.tv/ab