খালেদা জিয়া মুক্তিযোদ্ধা: মির্জা ফখরুলকে মাওলানা জিয়াউল হাসানের প্রশ্ন

মাওলানা জিয়াউল হাসান ও মির্জা ফখরুল ইসলাম আলমগীর

খালেদা জিয়া মুক্তিযোদ্ধা: মির্জা ফখরুলকে মাওলানা জিয়াউল হাসানের প্রশ্ন

অনলাইন ডেস্ক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে মুক্তিযোদ্ধা দাবি করার পর এবার প্রশ্ন ছুড়ে দিয়েছেন বাংলাদেশ সম্মিলিত ইসলামী জোটের সভাপতি হাফেজ মাওলানা জিয়াউল হাসান। বিএনপি মহাসচিবের কাছে তার প্রশ্ন, পাকিস্তানি জেনারেল জানজুয়া, টিক্কা খানের কাছে ক্যান্টনমেন্টে থাকলে কার সাথে খালেদা জিয়া যুদ্ধ করেছেন?

এক প্রতিবাদ লিপিতে মাওলানা জিয়াউল হাসান মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশ্যে বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব, আপনি বেগম খালেদা জিয়াকে মুক্তিযোদ্ধা হিসাবে অবহিত করেছেন। আমিসহ সমগ্র জাতি হতবাক হয়েছেন এই জন্য যে, বেগম খালেদা জিয়া পাকিস্তানি জেনারেল জানজুয়া, টিক্কা খানের কাছে ক্যান্টনমেন্টে ছিলেন যুদ্ধের পুরো সময়। পাকিস্তানি জেনারেলদের সঙ্গে থেকে তিনি কি ধরনের যুদ্ধ করেছেন? কার সঙ্গে যুদ্ধ করেছেন? কোন সেক্টরে যুদ্ধ করেছেন? উনার সেক্টর কমান্ডার কে? সাব সেক্টর কমান্ডার কে? আপনি তো সেটা বলেননি? 

জিয়াউল হাসান আরো বলেন, বেগম খালেদা জিয়া একাত্তরে জেনারেল জানজুয়ার নিকট যুদ্ধকালীন সময়ে ক্যান্টনমেন্টে থাকার কারণে জানজুয়াার মৃত্যুতে প্রধানমন্ত্রী থাকাকালীন রাষ্ট্রের সকল প্রোটকল ভঙ্গ করে শোক বার্তা পাঠিয়েছিলেন তার প্রতি সহমর্মিতা স্বরূপ।

বেগম খালেদা জিয়া পাকিস্তানি হানাদার জেনারেলদের রক্ষাকবচে থেকে কি করে, কিভাবে মুক্তিযোদ্ধা হন? আপনাকে অবশ্যই জাতিকে তার ব্যাখ্যা প্রদান করতে হবে। তা না হলে আপনার নেতা জেনারেল জিয়াউর রহমানকে আপনারা যেভাবে ভুয়া স্বাধীনতার ঘোষক সাজিয়েছেন ঘোষণা পাঠ কারীর পরিবর্তে,  জাতি ধরে নিবে ঠিক সেভাবেই আপনি খালেদা জিয়াকে ভুয়া মুক্তিযোদ্ধা বানিয়ে নিজেই একজন ভুয়া রাজনীতিবিদ হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করার অপচেষ্টা করছেন বলে দেশের আপামর জনগণ বলতে বাধ্য হবেন। ’

news24bd.tv/aa